ঢাকা, শুক্রবার, ৩০ শ্রাবণ ১৪২৭, ১৪ আগস্ট ২০২০, ২৩ জিলহজ ১৪৪১

রাজনীতি

করোনা ভাইরাস নিয়ে রাজনীতি না করার আহ্বান মওদুদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩২ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
করোনা ভাইরাস নিয়ে রাজনীতি না করার আহ্বান মওদুদের

ঢাকা: করোনা ভাইরাস নিয়ে সরকারকে রাজনীতি না করার আহ্বান জানিয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ।

সরকারের উদ্দেশে তিনি বলেন, করোনা নিয়ে আপনারা রাজনীতি করবেন না। আপনারা রাষ্ট্র পরিচালনা করছেন, আপনাদের কাছ থেকে আমরা এতটুকু আশা করবো।

 

শুক্রবার (১৩ মার্চ) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ‘করোনা ভাইরাস: বাংলাদেশ এবং আন্তর্জাতিক পরিস্থিতি’ শীর্ষক মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ আহ্বান জানান।

মওদুদ বলেন, করোনা একটি ভয়ঙ্কর রোগ। কোথায় থেকে এসেছে? কিভাবে এসেছে? কি কারণে এসেছে? সেটা এখন পর্যন্ত কেউ আবিষ্কার করতে পারেনি। তবে এতটুকু আমরা জানি যে, এ রোগ প্রথম ধরা পড়ে চীন দেশে। তার পরেই এটি বিশ্বের প্রায় ১২০টি দেশে ছড়িয়ে পড়ে।  

তিনি বলেন, বিশ্বের উচ্চ পর্যায়ের ব্যক্তিরা এ রোগে আক্রান্ত হয়েছেন। কেউ বলতে পারবে না যে, আমি আক্রান্ত হবো না। এটি এমন একটি ভয়াবহ রোগ যেটি যেকোনো সময়, যেকোনো দেশে ব্যাপক আকার ধারণ করতে পারে। আমরা চাই না আল্লাহ না করুক, করোনা ভাইরাসের ব্যাপক আকার যদি ধারণ করে তাহলে আমি মনে করি না যে, সরকার এর জন্য উপযুক্ত ব্যবস্থা গ্রহণ করেছে। এ সরকার জবাবদিহিহীন সরকার, একটি অনির্বাচিত সরকার। সেটা আমাদের মনে রাখতে হবে। সেজন্য তারা যখন কিছু বলেন বা কিছু করেন সেখানে সবসময় আমাদের সন্দেহ থাকে। সন্দেহ থাকে এ কারণে যে, প্রত্যেকটি রাষ্ট্রীয় বিষয়ে তারা দুর্নীতির আশ্রয় গ্রহণ করেন।  

মওদুদ বলেন, আমার মনে হয় বিশ্ববিদ্যালয়, কলেজ, স্কুলগুলো বন্ধ ঘোষণা করা উচিত। সরকারের উচিত হবে না এ ঝুঁকি নেওয়ার। যতো রকম সতর্কতা অবলম্বন করা যায়, ততো রকমের সর্তকতা অবলম্বন করা উচিত।

আয়োজক সংগঠনের চেয়ারম্যান কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক এম জাহাঙ্গীর আলমের সঞ্চালনায় সভায় আরও বক্তব্য রাখেন- নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, বিএনপির যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আ ন ম এহসানুল হক মিলন, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, প্রিন্সিপাল শাহ মোহাম্মদ নেসারুল হক, বিলকিস ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩০ ঘণ্টা, মার্চ ১৩, ২০২০
এমএইচ/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa