করোনা ভাইরাস বিষয়ে সরকার উদাসীন: ড. মোশাররফ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আলোচনা সভা, ছবি: ডিএইচ বাদল

walton

ঢাকা: সরকার করোনা ভাইরাস বিষয়ে উদাসীন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

বৃহস্পতিবার (১২ মার্চ) দুপুরে জাতীয় প্রেসক্লাবে বিএনপিপন্থি চিকিৎসকদের সংগঠন ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ‘করোনা ভইরাস: বৈশ্বিক পরিস্থিতি ও বাংলাদেশ প্রেক্ষাপট’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, গত বছরে সরকার ডেঙ্গু আক্রান্তের সময় সঠিক তথ্য দেয়নি। করোনা বিষয়েও সরকার সঠিক তথ্য দিচ্ছে না। বাংলাদেশে করোনা ভাইরাসে তিনজন আক্রান্ত বলা হচ্ছে, কিন্তু পত্রপত্রিকায় আমরা দেখছি, তিনজন নয় করোনা ভাইরাসে আক্রান্তের সংখ্যা অনেক বেশি আক্রান্ত।

করোনা ভাইরাস প্রসঙ্গে সরকারকে উদ্দেশ্য করে বিএনপি নেতা বলেন, সরকার এখনও করোনা ভাইরাস প্রতিরোধের জন্য গুরুত্বপূর্ণ কোনো পদক্ষেপ নিচ্ছে না। আমার পরিচিত একজন বিদেশ থেকে এসেছেন, বিমানবন্দরে তাদের কোনো পরীক্ষা-নিরীক্ষা করা হয়নি। আমি নিজেও দেখেছি বিদেশ থেকে আগতদের কোনো পরীক্ষা-নিরীক্ষা করা হচ্ছে না। নদী এবং সমুদ্র বন্দরগুলোতেও কোনো স্ক্যানিংয়ের ব্যবস্থা নেই। অথচ সরকার বলছে, আতঙ্কের কিছু নেই, সব ব্যবস্থা নেওয়া হয়েছে।

খন্দকার মোশাররফ হোসেন, করোনা ভাইরাস সম্পর্কে জনগণকে সচেতন করা উচিৎ। চিকিৎসক এবং নার্সদের করোনা ভাইরাসের রোগীর কাছে যাওয়ার কোনো ব্যবস্থা নেই। করোনা ভাইরাসের বিষয়ে সরকারের পর্যাপ্ত ব্যবস্থা নেওয়া উচিত। কিন্তু সরকার এখনও উদাসীন। সরকার ব্যস্ত আছেন মুজিববর্ষের বিভিন্ন অনুষ্ঠান নিয়ে।

এ সময় ড্যাবের পক্ষ থেকে করোনা ভাইরাস প্রতিরােধে গঠিত জাতীয় কমিটিতে মন্ত্রী, সংসদ সদস্য ও বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তাদের সঙ্গে দলমত নির্বিশেষে দেশের প্রকৌশলী,
শিক্ষক, চিকিৎসক, আইনজীবী, সাংবাদিকদের‌ যুক্ত করা হােক। একই সঙ্গে বিভাগীয়, জেলা ও উপজেলাতেও সমাজের বিভিন্ন স্থরের ও শ্রেণি-পেশার মানুষকে যুক্ত করে কমিটি গঠনের প্রস্তাবসহ আরও চারটি প্রস্তাব তুলে ধরা হয়।

ড্যাব নেতারা বলেন, দেশের সর্বস্তরের জনগণের ঐক্যবদ্ধ প্রচেষ্টা ছাড়া করোনা ভাইরাস মোকাবিলা করা কঠিন। 

এসময় সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন ড্যাব সভাপতি ডা. হারুন আল রশিদ, বিএনপি নেতা অধ্যাপক আমিনুল হক, আব্দুস সালাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, মার্চ ১২, ২০২০
আরকেআর/ওএইচ/

নজরুলজয়ন্তীতে ছায়ানটের নিবেদন
মঈনুল আহসান সাবেরের জন্ম
ইতিহাসের এই দিনে

মঈনুল আহসান সাবেরের জন্ম

চট্টগ্রামে ঈদের দিন করোনায় আক্রান্ত ১৭৯ জন
গান-আড্ডায় করোনা রোগীদের ঈদ উদযাপন ফিল্ড হাসপাতালে
প্লেন চালুর শুরুতেই ধাক্কা ভারতে, একের পর এক ফ্লাইট বাতিল


দেশবাসীকে ঘরে থাকার আহবান খালেদা জিয়ার
নারায়ণগঞ্জে মৃদু ভূমিকম্প অনুভূত
আড়াইহাজারে মাজার খাদেমের ঝুলন্ত লাশ উদ্ধার
গণস্বাস্থ্যের কিটের ট্রায়াল স্থগিত
৫ হাজার মানুষকে ঈদ উপহার দিলেন সালমান খান