সোনার মানুষ তৈরিতে শিক্ষার কোনো বিকল্প নেই

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন নূর-ই আলম চৌধুরী

walton

মাদারীপুর: জাতীয় সংসদের চিফ হুইপ, মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই আলম চৌধুরী বলেছেন, সোনার মানুষ তৈরি করতে হলে, শিক্ষার কোনো বিকল্প নেই।

সোমবার (০৯ মার্চ) দুপুরে শিবচরের সরকারি বরহামগঞ্জ কলেজের ছাত্রছাত্রী সংসদের নবনির্বাচিতদের অভিষেক ও নবীনবরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

চীফ হুইপ নূর-ই আলম চৌধুরী বাংলানিউজকে বলেন, বঙ্গবন্ধুর জন্ম না হলে যেমন বাংলাদেশ স্বাধীন হতো না, তেমনি শেখ হাসিনার জন্ম না হলে আমরা উন্নত বাংলাদেশ পেতাম না। আজকে আমাদের স্বপ্নের পদ্মাসেতু হয়ে যাচ্ছে। বাংলাদেশ দ্রুত গতিতে উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে। এখন বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়ে তুলতে হলে সোনার মানুষ তৈরি করতে হবে। আর সোনার মানুষ তৈরি করতে হলে শিক্ষার কোনো বিকল্প নাই।

চীফ হুইপ বলেন, একটা সময় আমার শিবচরের মানুষের কষ্ট করে অনেক দূরে গিয়ে পড়তে হয়েছে। পরীক্ষা দিতে হয়েছে। কিন্তু এখন আমরা শিবচরকে শিক্ষা-দীক্ষায় এগিয়ে নিতে নানা প্রতিষ্ঠান গড়ে তুলছি। এখন দূর থেকে শিবচরে এসে ছাত্র-ছাত্রীরা লেখাপড়া করবে।

নূর-ই আলম চৌধুরী বলেন, শিক্ষা প্রতিষ্ঠান পড়ে তোলার পাশাপাশি অবকাঠামোগত অনেক উন্নয়ন হয়েছে। এখন আমাদের মানবসম্পদ তৈরি করতে হবে। আর এ সেক্ষেত্রে মাদককে না বলতে হবে। বাল্যবিবাহ বন্ধ করতে হবে। লেখাপড়া করে দক্ষ মানবসম্পদে পরিণত হতে হবে।

চীফ হুইপ আরও বলেন, শিবচরে নানা ধরনের শিক্ষা প্রতিষ্ঠান করা হচ্ছে। ইতোমধ্যেই কাজ শেষ হয়েছে। রেজাউল করিম তালুকদার টেকনিক্যাল ইনস্টিটিউটের কাজ শেষ হয়েছে। শেখ হাসিনা টেক্সটাইল ইনস্টিটিউট হচ্ছে, নার্সিং ইনস্টিটিউট হচ্ছে। শিবচরে জজদের ট্রেনিং এর জন্য একাডেমি হচ্ছে। এখন শিবচরের ছেলে মেয়েদের এসব প্রতিষ্ঠানে কাজ করতে হবে। তারা যদি এখানে ব্যর্থ হয় তবে তা হবে দুঃখজনক। আর এজন্য লেখাপড়া শিখে তাদের দক্ষ মানবসম্পদে পরিণত হতে হবে।'

এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি সাহাবুদ্দিন আহম্মেদ মোল্লা, সিনিয়র সহ-সভাপতি মুনির চৌধুরী, উপজেলা চেয়ারম্যান সামসুদ্দিন খান, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আসাদুজ্জামান, পৌরসভার মেয়র আওলাদ হোসেন খান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ. লতিফ মোল্লা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. মো. সেলিম সহ অন্যরা।

বাংলাদেশ সময়: ০৫৩০ ঘণ্টা, মার্চ ১০, ২০২০
এসআরএস

ক্লিক করুন, আরো পড়ুন: মাদারীপুর
১৬ হাজার ২৭৬ কোটি টাকার ১০ প্রকল্প অনুমোদন
ময়মনসিংহে চিকিৎসক-স্বাস্থ্যকর্মীসহ ৬৩ জন করোনায় আক্রান্ত
করোনায় ২৪ ঘণ্টায় ৩৭ মৃত্যু, শনাক্ত ২৯১১
গণপরিবহনে স্বাস্থ্যবিধি না মানার অভিযোগও এসেছে: কাদের
চাষিদের জন্য বিনা ভাড়ায় আম পরিবহন শুরু 


ইএসপিএন ক্রিকইনফোর স্বপ্নের ওয়ানডে একাদশে সাকিব
রামেক হাসপাতালের আইসিইউতে করোনা রোগীর মৃত্যু
কুড়িগ্রামে বাসের ধাক্কায় পথচারী নিহত
সারা দেশ কি সরকার গোরস্থান বানাতে চায়: রিজভী
পঞ্চগড়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ইজিবাইকচালকের মৃত্যু