ঢাকা, সোমবার, ২৫ শ্রাবণ ১৪২৭, ১০ আগস্ট ২০২০, ১৯ জিলহজ ১৪৪১

রাজনীতি

মানবিক বিবেচনায় খালেদার মুক্তি চান বোন সেলিমা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৮ ঘণ্টা, মার্চ ৭, ২০২০
মানবিক বিবেচনায় খালেদার মুক্তি চান বোন সেলিমা

ঢাকা: কারান্তরীণ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মানবিক বিবেচনায় মুক্তি দিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন তার মেজ বোন সেলিমা ইসলাম। 

শনিবার (০৭ মার্চ) বিকেলে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের মাধ্যমে এ আহ্বান জানান তিনি।  

সেলিমা ইসলাম বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের অবস্থা আগের মতই আছে।

কোনো পরিবর্তন হয়নি। শ্বাসকষ্টের কারণে উনি নিঃশ্বাস নিতে পারছেন না। তার বাম হাতটা সম্পূর্ণ বেঁকে গেছে। সোজা হয়ে দাঁড়াতে পারছেন না। খেতে পারছেন না। খেলে বমি হয়ে যাচ্ছে।

সর্বশেষ জামিন আবেদন বিষয়ে খালেদা জিয়ার অবগত রয়েছেন কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নে তিনি বলেন, উনি এসব বিষয়ে সব কিছু জানেন। আমরা মনে করি মানবিক কারণে তাকে মুক্তি দেওয়া উচিত। তার স্বাস্থ্যের অবস্থা খুবই খারাপ। এতকিছুর পরেও আমরা তাকে জীবিত অবস্থায় হাসপাতাল থেকে নিয়ে যেতে পারবো কিনা সেটা নিয়ে সন্দিহান। আমরা তো বলছি সরকার অন্তত মানবিক দিকটা বিবেচনা করে খালেদা জিয়াকে মুক্তি দিক।

পড়ুন>> খালেদার সঙ্গে সাক্ষাৎ করতে হাসপাতালে স্বজনেরা

এর আগে বিকেল সোয়া ৩টায় বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসাধীন খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করতে আসেন তার পরিবারের সদস্যরা। সেলিমা ইসলামের সঙ্গে আরও উপস্থিত ছিলেন ছোট ভাই শামীম ইস্কান্দার, ভাইয়ের স্ত্রী কানিজ ফাতেমা, ভাতিজা অভিক ইস্কান্দার, ভাগ্নি সামিয়া ইস্কান্দার প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮৫৫ ঘণ্টা, মার্চ ০৭, ২০২০
এমএইচ/এমএ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa