নির্ভয়ে ভোট দিন: বিএনপির প্রার্থী রবিউল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা-১০ আসনে নির্বাচনী প্রচারণায় বিএনপি মনোনীত প্রার্থী শেখ রবিউল আলম রবি। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: ঢাকা-১০ আসনের উপ-নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী শেখ রবিউল আলম রবি নির্ভয়ে ভোট কেন্দ্রে গিয়ে ধানের শীষে ভোট দিতে ভোটারদের আহবান জানিয়েছেন।

বৃহস্পতিবার (৫ মার্চ) সকাল-বিকাল দুই দফা গণসংযোগ করার সময় তিনি এ আহ্বান জানান। 

এ সময় পথচারীদের মধ্যে নির্বাচনী লিফলেট বিতরণ ও মতবিনিময়ের পাশাপাশি ছোট ছোট পথসভায় ভোটারদের কাছে ধানের শীষে ভোট চান এই প্রার্থী।

ধানের শীষের প্রার্থী রবি বলেন, বর্তমানে সংসদে ৬৯ ভাগ সদস্যই অরাজনৈতিক। তাদের সঙ্গে জনগণ ও রাজনীতির বিন্দুমাত্র সম্পর্ক নেই। তারা মনে করে নৌকা প্রতীক পেলেই এমপি হওয়া যায়। তাই তারা ওপর মহলকে খুশি করে প্রতীক কেনেন। জনগণের মন জয় করে ভোটের মাধ্যমে এমপি হতে পারে না। আগামী ২১ মার্চ এ আসনের জনগণ ধানের শীষে ভোট দিয়ে সেসব অরাজনৈতিক ব্যক্তিদের প্রত্যাখ্যান করবে।

নির্বাচনে অংশগ্রহণকে দলীয় চেয়ারপারস খালেদা জিয়ার মুক্তির আন্দোলনের অংশ উল্লেখ করে এ প্রার্থী বলেন, জনগণ আমাদের শক্তি। জনগণের ভোটে জয়ী হয়েই সংসদে যেতে চাই। আর সংসদে গিয়ে ঢাকা-১০ আসনের জনগণের জন্য কিছু করতে চাই।

ভোটারদের উদ্দেশে তিনি বলেন, আপনারা আজকের মত আগামী ২১ মার্চ মাঠে থাকবেন, নির্ভয়ে ধানের শীষে ভোট দেবেন। আমরা ঐক্যবদ্ধভাবে আন্দোলনের মাধ্যমে দেশনেত্রী খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করে আনবো।

এর আগে সকালে ধানমন্ডির বরীন্দ্র সরোবরে প্রাতঃভ্রমনকারীদের সঙ্গে মতবিনিময় করেন শেখ রবি। এসময় তিনি বলেন, বিএনপি জিয়াউর রহমানের গড়া দল। দেশনেত্রী খালেদা জিয়ার আদর্শ ও নেতৃত্বে এ দলটি বিকাশ লাভ করেছে। যে কোনো চ্যালেঞ্জ মোকাবিলা করে এ দলটিই টিকে থাকে। পক্ষান্তরে আওয়ামী লীগ দেশের রাজনীতি নস্যাৎ করে দিয়েছে। তারা নিজেরাও রাজনীতি করে না, অন্যদেরও করতে দিতে চায় না। এটা চরম ফ্যাসিবাদের নমুনা।

এ সময় ধানমন্ডি থানা বিএনপির সিনিয়র সহসভাপতি কাবিরুল হায়দার চৌধুরী, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদত শাহাদাৎ হোসেন সৈকত, শ্রমিক দলের সভাপতি আবু কাওছারসহ বিএনপি ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্র্মীরা তার সঙ্গে ছিলেন।

বিকেলে হাজারীবাগ বাজার থেকে প্রচারণা শুরু করে বড় মসজিদ, বটতলা বাজার, বুরহানপুর, কাজীরবাগ, কুল্লামহল, হাজারীবাগ পার্ক, নিলস্বর সাহ রোড, ভাগলপুর লেন, হাজী ইয়াসিন বানু স্কুল অ্যান্ড কলেজ ও এর আশপাশ এলাকায় প্রচারণায় নামেন ধানের শীষের এই প্রার্থী। এসময় তার সঙ্গে বিএনপি ও অঙ্গসংগঠনের বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, মার্চ ০৫, ২০২০
এমএইচ/এজে

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি উপ-নির্বাচন
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন
নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১


নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ
ইউনাইটেড হাসপাতালে আগুন: মৃতদের মধ্যে ৩ জন করোনা পজিটিভ
ঢামেকে সংগ্রহ করা প্লাজমা রোগীদের শরীরে প্রয়োগ
ইউনাইটেড হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় তদন্ত কমিটি
শিল্পাচার্য জয়নুল আবেদিনের প্রয়াণ