ঢাকা, বুধবার, ২৮ শ্রাবণ ১৪২৭, ১২ আগস্ট ২০২০, ২১ জিলহজ ১৪৪১

রাজনীতি

পিরোজপুরে নজিরবিহীন ঘটনা ঘটেছে: রিজভী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, মার্চ ৪, ২০২০
পিরোজপুরে নজিরবিহীন ঘটনা ঘটেছে: রিজভী

ঢাকা: পিরোজপুর জেলা ও দায়রা জজ আদালতে ভয়াবহ নজিরবিহীন ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী।

তিনি বলেছেন, মঙ্গলবার (০৩ মার্চ) আওয়ামী লীগের সাবেক এমপিকে জামিন না দেওয়ায় এক ঘণ্টার মধ্যে ওই আদালতের বিচারককে স্ট্যান্ড রিলিজ করা হয়েছে। এরপর চার ঘণ্টার মধ্যে নতুন বিচারক বসিয়ে জামিন আদায় করা হয়েছে।

বুধবার (০৪ মার্চ) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, ক্ষমতার অপব্যবহার, প্রতারণা, জালিয়াতি, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে পিরোজপুর-১ আসনের সাবেক এমপি জেলা আওয়ামী লীগের সভাপতি একেএমএ আউয়াল এবং তার স্ত্রী পিরোজপুর জেলা মহিলা লীগের সভাপতি লায়লা পারভীনের বিরুদ্ধে তিনটি মামলা করেছিল দুর্নীতি দমন কমিশন। এসব মামলায় জামিন আবেদন করেছিলেন। কিন্তু তা বাতিল করে কারাগারে পাঠানোর আদেশ দেন পিরোজপুর জেলা ও দায়রা জজ আব্দুল মান্নান।

তিনি বলেন, আদেশের বিরুদ্ধে ওই নেতার সমর্থকরা আদালতের বাইরে তাণ্ডবলীলা শুরু করে। পিরোজপুরের রাস্তা-ঘাট অবরুদ্ধ করে গাড়ি ভাঙচুর, হামলা, আগুন জালিয়ে বিক্ষোভ করে। এখানেই শেষ নয়, এরপরে যা ঘটেছে, তা আরও ভয়াবহ। আদেশ ঘোষণার ঘণ্টাখানেক পর বিচারক আবদুল মান্নানকে ওপরের বিশেষ নির্দেশে স্ট্যান্ড রিলিজ করা হয়। এমনকি তিনি কেন জামিন দিলেন না, সেটার জন্য তার বিরুদ্ধে তদন্তেরও ঘোষণা দেওয়া হয়। এরপর মাত্র চার ঘণ্টার মধ্যে আদালতে নতুন বিচারক বসিয়ে তার কাছ থেকে ইচ্ছে মতো রায় আদায় করে নেওয়া হয়। সাবেক এমপি আউয়াল কারাগারে না গিয়ে বীরদর্পে বাড়িতে চলে যান।

রিজভী আরও বলেন, এই হচ্ছে আওয়ামী লীগের নিশিরাতের সরকারের বিচার। সেই স্বাধীন বিবেকের বিচারকের পরিণতি এখন এসকে সিনহার মতো হবে, না মোতাহার হোসাইনের মতো হবে, তা নিয়ে দেশবাসীসহ সংশ্লিষ্ট সবাই গভীর শঙ্কায় অপেক্ষা করছে।

বাংলাদেশ সময়: ১৪৩৯ ঘণ্টা, মার্চ ০৪, ২০২০
এমএইচ/টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa