নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন ভোটাররা: শেখ রবিউল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

নির্বাচনী গণসংযোগে বিএন‌পিপ্রার্থী শেখ র‌বিউল আলম র‌বি, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: ঢাকা-১০ আস‌নের উপ‌নির্বাচ‌নে বিএন‌পির মনোনীত প্রার্থী শেখ র‌বিউল আলম র‌বি বলেছেন, ভোটাররা নির্বাচন থেকে মুখ ফিরিয়ে নিয়েছেন। বর্তমানে কোনো নির্বাচনেই রাজনৈতিক দলগুলো লেভেল প্লেয়িং ফিল্ড পাচ্ছে না। সেজন্যই বিএনপি নির্বাচন ব্যবস্থার সংস্কার চায়।

মঙ্গলবার (৩ মার্চ) দুপুরে রাজধানীর হাতিরপুল এলাকায় গণসংযোগের সময় সাংবাদিকদের সঙ্গে এ কথা বলেন তিনি।

শেখ রবিউল বলেন, বর্তমান নির্বাচন কমিশন এরই মধ্যে বিতর্কিত হয়েছে। আর বিতর্কিত নির্বাচন করে ইসি যে প্রশ্নবিদ্ধ হয়েছে এর দায় সরকারের। আমরা বললেই যদি পৃথিবীর সব মানুষ মনে করে বিতর্কিত নির্বাচন হয়েছে, ৭৫ শতাংশ লোকে নির্বাচন বর্জন করে, তাহলে আমাদের দাবিই সঠিক। আওয়ামী লীগ দোষারোপের রাজনীতি করে। তারা রাজনৈতিকভাবে দেউলিয়া হয়ে গেছে।

ভোট‍ারদের কেন্দ্রে নিয়ে যাওয়ার জন্য কোনো পদক্ষেপ নেবেন এমন প্রশ্নের জবাবে ধানের শীষের প্রার্থী রবি বলেন, আমরা রাজনৈতিক দল এবং প্রার্থী হিসেবে চেষ্টা করছি। ভোটারদের কেন্দ্রে যাওয়ার অনীহা রাষ্ট্র তৈরি করেছে। নির্বাচনী ব্যবস্থা প্রশ্নবিদ্ধ বিধায় ভোটাররা নিরাপত্তা নিয়ে শঙ্কিত। ভোটাররা মনে করেন ফলাফল আগেই নির্ধারিত। তাই তারা ভোট দেওয়ার প্রয়োজন মনে করেন না। এ ছাড়া কেন্দ্রে গেলে জোড় করে অন্য প্রার্থীকে ভোট দিতে বাধ্য করা হবে। গত ১১ বছর সরকার এটাই প্রতিষ্ঠিত হয়েছে। তবে আমি এ ধারণা দূর করতে চাচ্ছি। এ রাষ্ট্রের মালিক জনগণ। জনগণের ভোটের অধিকার তাদের ফিরিয়ে দিতে চাই। ভোটারদের বলতে চাই, আপনারা সাহস করে কেন্দ্রে গিয়ে পছন্দমতো প্রার্থী ভোট দেন। 
পরে তিনি মনেশ্বর রোড, নতুন রাস্তা, শেরে বাংলা রোড, রায়েরবাজারসহ বেশ কয়েকটি এলাকায় গণসংযোগ করেন।

গত ১ মার্চ ঢাকা-১০ আসনে ধানের শীষ প্রতীক বরাদ্দ পাওয়ার পরই শেখ রবিউল আলম রবি গণসংযোগে নামেন। মঙ্গলবার তিনি তৃতীয়দিনের মতো গণসংযোগ করেন।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এমএইচ/ওএইচ/

চট্টগ্রামে প্রথমবারের মতো করোনা রোগীর শরীরে প্লাজমা থেরাপি
অধ্যক্ষ নিলুফার মঞ্জুরের মৃত্যুতে বসুন্ধরা পরিবারের শোক
ইবনে খালদুনের জন্ম, নেহরুর প্রয়াণ
খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করলেন মান্না
রংপুরে মদপানে পাঁচজনের মৃত্যু


করোনায় ঢাকায় আইনজীবীর মৃত্যু
রাজধানীতে বেড়েই চলেছে করোনার সংক্রমণ
ডা. জাফরুল্লাহর জন্য ফল পাঠালেন খালেদা জিয়া
করোনায় আক্রান্ত হয়ে কাউন্সিলর মাজহারের মৃত্যু
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু