ঢাকা, মঙ্গলবার, ২০ শ্রাবণ ১৪২৭, ০৪ আগস্ট ২০২০, ১৩ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

ছাত্রলীগের ২ নেতা-কর্মীর হত্যাকারীদের শাস্তির দাবি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২০-০৩-০৩ ০৪:২৭:৪৫ পিএম
ছাত্রলীগের ২ নেতা-কর্মীর হত্যাকারীদের শাস্তির দাবি

পটুয়াখালী: শিবির ও প্রতিপক্ষের হামলায় ছাত্রলীগের কর্মী রাকিব ও নেতা হাদিউজ্জামান রাসেলের হত্যাকারীদের গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সমাবেশ করেছে পটুয়াখালী জেলা ছাত্রলীগ।

মঙ্গলবার (০৩ মার্চ) দুপুরে পটুয়াখালী সরকারি কলেজ থেকে এ বিক্ষোভ-মিছিল শুরু হয়। পরে তা শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

জেলা ছাত্রলীগের সভাপতি হাসান সিকদারের নেতৃত্বে বিক্ষোভ মিছিলে উপস্থিত ছিলেন সরকারি কলেজ ছাত্রলীগের সভাপতি আবুল বাশার আরজুসহ জেলা ছাত্রলীগসহ বিভিন্ন ইউনিটের নেতা-কর্মীরা।

এসময় জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধ ও ছাত্রলীগ কর্মী রাকিব ও রাসেলের হত্যাকারীদের অবিলম্বে গ্রেফতার ও সর্বোচ্চ শাস্তির দাবি জানান তারা।  

এর আগে ০১ মার্চ (রোববার) রাত ৮টার দিকে নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলার ১ নম্বর আমানুল্লাপুর পলোয়ান বাজারে শিবিরের হামলায় হাবিব নামে ছাত্রলীগের একজন গুলিবিদ্ধসহ আহত হন অন্তত পাঁচজন। আহত অন্যরা হলেন- রনি, মনু, রায়হান ও রাকিব। এদের মধ্যে রাকিব দুপুরে ঢাকা মেডিক্যালে কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে।

একই দিন বিকেলে নির্মাণাধীন একটি ব্রিজের কাজকে কেন্দ্র করে প্রতিপক্ষের হামলায় খুলনার কয়রা উপজেলার ছাত্রলীগের সাধারণ সম্পাদক হাদিউজ্জামান রাসেল গুরুতর আহত হন। পরে তাকে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে (খুমেক) হাসপাতাল নেওয়া হয়। সেখানে অবস্থার অবনতি হলে সেদিন দিনগত রাতে উন্নত চিকিৎসার জন্য তাকে ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।  

** বেগমগঞ্জে শিবিরের হামলায় আহত ছাত্রলীগ কর্মীর মৃত্যু
** কয়রায় প্রতিপক্ষের হামলায় আহত ছাত্রলীগ নেতার মৃত্যু

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, মার্চ ০৩, ২০২০
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa