বিদ্যুৎ-পানির মূল্যবৃদ্ধিতে জনগণের ভোগান্তি হবে না: কাদের

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের/ সংগৃহীত

walton

ঢাকা: বিদ্যুৎ-পানির সামান্য মূল্যবৃদ্ধিতে জনগণের ভোগান্তি হবে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, উৎপাদনের খরচ সমন্বয়ের জন্য বিদ্যুৎ-পানির দাম বৃদ্ধি করা হয়েছে। বিদ্যুৎ ও পানির সামান্য মূল্যবৃদ্ধিতে জনগণের ভোগান্তি হবে না। 

শনিবার (২৯ ফেব্রুয়ারি) এক সংবাদ সম্মেলনে প্রশ্নের উত্তরে তিনি এ কথা বলেন। আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

ওবায়দুল কাদের বলেন, পানি ও বিদ্যুৎ সরবরাহ নিশ্চিত করতেই কিছুটা দাম বাড়ানো হয়েছে। কারণ সরকার বিদ্যুতে যেমন ভর্তুকি দিচ্ছে পানিতেও সেরকম ভর্তুকি দিতে হচ্ছে। মুজিববর্ষে আমরা শতভাগ বিদ্যুতের ব্যবহার নিশ্চিত করতে চাই। প্রত্যেক ঘরে আমরা বিদ্যুতের আলো জ্বালাতে চাই। সামনে গরমের মৌসুম, লোকজন যেন কষ্ট না পায় সেজন্য আমরা বিদ্যুৎব্যবস্থা নিরবচ্ছিন্ন করতে চাই। একটু কষ্ট হলেও জনগণ এর সুবিধা পাবে।

খালেদা জিয়ার মুক্তির দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিএনপি খালেদা জিয়ার জামিন বিষয়ে আদালতের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধ চালিয়ে যাচ্ছে। বিএনপি কার বিরুদ্ধে বিক্ষোভ করছে? তারা বিক্ষোভ করছে আদালতের বিরুদ্ধে। এ বিক্ষোভ কোনো রাজনৈতিক নেতা বা দলের বিরুদ্ধে নয়। আদালত খালেদা জিয়াকে জামিন দেয়নি বলেই তারা এ কর্মসূচি পালন করছে। এটা আদালতের বিরুদ্ধে অঘোষিত যুদ্ধের একটা কর্মসূচি।

শুদ্ধি অভিযান প্রসঙ্গে তিনি বলেন, অপকর্ম, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের সঙ্গে যারাই জড়িত তারা নজরদারিতে আছেন। শুধু পাপিয়া নয়; অপকর্ম, সন্ত্রাস, দুর্নীতি ও মাদকের সঙ্গে যারাই জড়িত তারাই নজরদারিতে। পাপিয়াদের পেছনে যারা আছেন তারাও নজরদারির বাইরে নয়। টার্গেট পূরণ না হওয়া পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

করোনা ভাইরাস পরিস্থিতির উন্নতি না হলে পদ্মাসেতু নির্মাণকাজে কিছুটা সমস্যা হতে পারে বলেও মনে করেন সেতুমন্ত্রী। এ প্রসঙ্গে তিনি বলেন, প্রায় এক হাজারের মতো চীনা নাগরিক পদ্মাসেতুতে কাজ করেন। এখান থেকে ১৫০ জন ছুটিতে দেশে গেছেন। যদি দুই মাসের মধ্যে করোনা ভাইরাসের কোনো উন্নতি না হয় তাহলে পদ্মাসেতুর কাজে সামান্য বিঘ্ন হতে পারে। তবে পদ্মাসেতুর কাজ থেমে থাকবে না। আগামী সপ্তাহে আরেকটি স্প্যান বসানোর কথা রয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২০
এসকে/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: আওয়ামী লীগ ওবায়দুল কাদের
শিবগঞ্জে বজ্রপাতে গৃহিণীর মৃত্যু
ধান মাড়াই মেশিনে চাপা পড়ে স্কুল ছাত্রের মৃত্যু
নোবেলের বাবা মোজাফফর নান্নু করোনা আক্রান্ত
বিতর্ক পিছু ছাড়ছে না নোবেলের, এবার তৃতীয় বিয়ের খবর!
গোবিন্দগঞ্জে মোটরসাইকেলের ধাক্কায় কিশোরের মৃত্যু


বরগুনায় আরেক নয়নের তাণ্ডব, হত্যার অভিযোগ আ’লীগ নেতার দিকে 
জোভান-ফারিনের 'ফেক প্রেম'
ডা. জাফরউল্লাহর শরীরে প্লাজমা থেরাপি প্রয়োগ
বগুড়ায় যুবলীগ নেতাকে কুপিয়ে হত্যা
নারায়ণগঞ্জে অ্যাম্বুলেন্সের ধাক্কায় রিকশা চালক নিহত