সরকার জিয়া পরিবারকে ছোট করতে ব্যস্ত: শামসুজ্জামান দুদু

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় বিএনপি নেতারা, ছবি: শাকিল আহমেদ

walton

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু বলেছেন, সরকার খালেদা জিয়া, জিয়াউর রহমানের পরিবার ও বিএনপিকে ছোট করার জন্য যা যা বলার, সেটা বলে যাচ্ছে প্রতিনিয়ত।

মঙ্গলবার (২৫ ফেব্রুয়ারি) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে জাতীয়তাবাদী প্রজন্ম দল আয়োজিত প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

শামসুজ্জামান বলেন, যে দুই কোটি টাকার জন্য খালেদা জিয়াকে জেলে রাখা হয়েছে, একবারও কোর্ট জানতে চাননি, সেই টাকা বেড়ে কীভাবে আট কোটি টাকা হয়েছে। এটা কোর্ট জানতে চাননি, তার মানে কোর্ট যদি জানেন দুই কোটি টাকা আট কোটি হয়েছে, তাহলে তো তাকে আটকে রাখা যাবে না। যে যুক্তিগুলো খালেদা জিয়ার পক্ষে যায়, সেই যুক্তিগুলো কোর্ট আনেননি। কোর্ট কোনটা বিবেচনা নেবেন, কোনটা নেবেন না, তার থেকেও বড় কথা যদি কোর্ট ন্যায়ের পক্ষে থাকেন, তাহলে সেই বিচারকের অবস্থা ভালো যাবে না।

বিএনপির ভাইস চেয়ারম্যান বলেন, স্বাধীনতা যুদ্ধে ৩০ লাখ মানুষ শহীদ হয়েছে। দুই লাখ মা-বোন সম্ভ্রম হারিয়েছে। তারপরও আমরা দেখছি স্বাধীনতা নামক জিনিসটি আমাদের কাছে ধরা দেয়নি। গণতন্ত্র নামক জিনিসটা আমরা কখনও পেয়েছি, কখনও পাইনি।

তিনি বলেন, মানুষ ভোট দিতে পারে না এটা প্রধানমন্ত্রী ও পুলিশের আইজিপিও জানেন। এটা নির্বাচন কমিশনারও জানেন।

সাবেক এই ছাত্র নেতা বলেন, কেয়ারটেকার সরকার ব্যবস্থার জন্য আমাদের আজকের প্রধানমন্ত্রী এমন কোনো কাজ নেই যে করেননি। কেয়ারটেকার সরকার ব্যবস্থার জন্য বর্তমান প্রধানমন্ত্রী আন্দোলন করেছিলেন। আর আমরা সংসদে সেই আইন পাস করেছিলাম।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্য করে দুদু বলেন, মানুষের ভোটটা নিশ্চিত করুন। এটা দেশের জন্য আওয়ামী লীগের জন্য বিএনপির জন্য সবার জন্য ভালো হবে। সবাই যদি আপনাকে ভোট দেয়, তাহলে কারও আপত্তি নেই।

জাতীয়তাবাদী প্রজন্ম দলের সভাপতি মো. জনি হোসেন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. মহসীন হাবিবের সঞ্চালনায় প্রতিবাদ সভায় আরও বক্তব্য দেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, চেয়ারপারসনের উপদেষ্টা হাবিবুর রহমান হাবিব, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আবদুস সালাম আজাদ, কৃষক দলের কেন্দ্রীয় আহ্বায়ক কমিটির সদস্য মিয়া মো. আনোয়ার, কেএম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪৩১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৫, ২০২০
এমএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি বিএনপি
নৌযানে যাত্রী কম, মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি
বেসরকারি খাতকে সহায়তা করতে অর্থায়ন বাড়িয়েছে এডিবি
তাদের কণ্ঠে করোনাকালীন গান ‘যখন যুদ্ধে আছি’
নীলফামারীতে নতুন করোনা পজেটিভ ১৭ জন
মালিঙ্গাকে পাশে পেলেন নিষিদ্ধ লঙ্কান পেসার মাদুশঙ্কা


সূচকের নিম্নমুখী প্রবণতায় পুঁজিবাজারে লেনদেন চলছে
ওয়ালটন এসিতে বিদ্যুৎ খরচ ঘণ্টায় মাত্র ৩.৭৪ টাকা
করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে একজনের মৃত্যু
কোভিড-১৯ থেকে বাঁচতে নিকোটিন!
লিফট-সিড়ি থেকেও হতে পারে করোনা ভাইরাসের সংক্রমণ!