ঢাকা, শনিবার, ১১ আশ্বিন ১৪২৭, ২৬ সেপ্টেম্বর ২০২০, ০৭ সফর ১৪৪২

রাজনীতি

সরকার হটাতে জনগণকে পথে নামাতে হবে: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
সরকার হটাতে জনগণকে পথে নামাতে হবে: মান্না সভায় বক্তব্য রাখছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। ছবি: বাংলানিউজ

ঢাকা: বর্তমান সরকারকে হটাতে জনগণকে ঐক্যবদ্ধ করে মাঠে নামাতে হবে বলে মন্তব্য করেছেন নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না। 

শুক্রবার (১৪ ফেব্রুয়ারি) দুপুরে রাজধানীর তোপখানা রোডে শিশু কল্যাণ পরিষদ মিলনায়তনে ‘ভোটাধিকার ও গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠায় জাতীয় ঐক্যের প্রয়োজনীয়তা’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। সভার আয়োজন করে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম।

মাহমুদুর রহমান মান্না বলেন, যতই আন্দোলন, গোল টেবিল বৈঠক, মানববন্ধন, সমাবেশ করেন ওরা (আওয়ামী লীগ) গদি ছাড়বে না। ওদের গদি ছাড়াতে হবে। গদি ছাড়াতে হলে আন্দোলন-সংগ্রাম, লড়াই করতে হবে। আপস করে হবে না।

তিনি বলেন, দেশের মানুষ অসহায় বোধ করছে। লঞ্চে, বাসে, মাঠে-ঘাটে কেউ আওয়ামী লীগের কথা বলে না। আমাকে অনেকেই বলেন, যত যাই করেন উনাকে ক্ষমতা থেকে সরাতে পারবেন না। আমি বলি তিনি কি হিটলার-মুসোলিনির, হোসনি মোবারকের চেয়েও বেশি ক্ষমতাধর। কারো ক্ষমতা চিরস্থায়ী নয়। সুতরাং তাকে একদিন ক্ষমতা ছাড়তে হবে।

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া প্রসঙ্গে মান্না বলেন, আমি খালেদা জিয়াকে স্যালুট জানাই। পত্রিকায় দেখছি কেউ কেউ বলছেন, উনি প্যারোলে যাবেন। পত্রিকায় পড়েছি তার বাম হাত বাঁকা হয়ে গেছে, ডান হাত বাঁকা হয়ে যাচ্ছে। তারপরেও তিনি কোনো কাগজে সই করছেন না। উনি বলেছেন গণতন্ত্রের জন্য, জনগণের জন্য অধিকার আদায়ের সংগ্রামে শেষ পর্যন্ত আমি আছি। খালেদা জিয়াকে অন্যায়ভাবে কারাগারে রাখা হয়েছে তাকে মুক্তি দিতে হবে।

নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সহ-সভাপতি কৃষিবিদ মেহেদী হাসান পলাশের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ, বিলকিস ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০২০
আরকেআর/আরআইএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa