বিরাজনীতিকরণে এখনও ষড়যন্ত্র চলছে: তথ্যমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বইয়ের মোড়ক উন্মোচনে ড. হাছান মাহমুদ, ছবি: শাকিল আহমেদ

walton

ঢাকা: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, বিরাজনীতিকরণের অংশ হিসেবে ১/১১ সৃষ্টি হয়েছিল। আজকেও সূক্ষ্মভাবে সেই অপচেষ্টা আছে। সেখানে প্রায় সব রাজনীতিবিদদের চরিত্র হননের অপচেষ্টাও আছে। যারা বিরাজনীতির চেষ্টায় ছিল, তারা এখনও সক্রিয় আছে। মাঝে মধ্যে তারা একত্রিত হয়। বিরাজনীতিকরণের অংশ হিসেবে বিভিন্ন জায়গায় এখনও ষড়যন্ত্র চলে।

বুধবার (১২ ফেব্রুয়ারি) দুপুরে জাতীয় প্রেসক্লাবে অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলীর লেখা ‘আমার দেখা ওয়ান ইলেভেন’ গ্রন্থের প্রকাশনা উৎসবে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন।

ক্ষমতাসীন আওয়ামী লীগের এ যুগ্ম-সাধারণ সম্পাদক বলেন, আজকে শেখ হাসিনার রাজনৈতিক কৌশলের কাছে, নেতৃত্বের গুণাবলীর কাছে, দূরদর্শীতার কাছে, রাজনৈতিক প্রতিপক্ষ পরাজিত। তারা রাজনৈতিকভাবে মোকাবিলা করতে না পেরে ষড়যন্ত্রের পথে হাঁটছে।

তিনি বলেন, বিএনপি ও তার দোসররা জননেত্রী শেখ হাসিনাকে রাজনৈতিকভাবে মোকাবিলা করতে ব্যর্থ। তারা এখন ১/১১ এর কুশলীদের সঙ্গে হাত মিলিয়েছে। তাদের সঙ্গে যুক্ত হয়ে তারা নানা ষড়যন্ত্রে লিপ্ত।

ড. হাছান মাহমুদ বলেন, বিএনপির অনেক নেতাকর্মী বলেছে, জননেত্রী শেখ হাসিনার পরিণতি ৭৫ এর ঘটনার মতো হবে। এ জন্য অনেক নেতাকর্মীর নামে মামলাও হয়েছে।

তিনি এও বলেন, ১/১১ এর সময় শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়। তার মুক্তির মাধ্যমে গণতন্ত্রের মুক্তি হয়। তার হাত ধরে বাংলাদেশ এখন মর্যাদার আসনে উন্নীত হয়েছে।

‘শেখ হাসিনা এখন শুধু আওয়ামী লীগের সভাপতি নন, প্রধানমন্ত্রী নন, তিনি রাষ্ট্রনায়কও। তিনি এখন পৃথিবীর অনুকরণীয় প্রধানমন্ত্রী। অনুকরণীয় রাষ্ট্রনায়কে রূপান্তরিত হয়েছেন। তিনি আজ বিশ্বনেতায় পরিণত হয়েছেন।’

ভাষাচিত্র প্রকাশনীর প্রকাশনা উৎসবে আরও বক্তব্য দেন ‘আমার দেখা ওয়ান ইলেভেন’ গ্রন্থের লেখক অধ্যাপক ডা. সৈয়দ মোদাচ্ছের আলী, জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলম, দৈনিক বাংলাদেশ প্রতিদিনের সম্পাদক নঈম নিজাম, রাজনৈতিক বিশ্লেষক সৈয়দ বুরহান কবির, অধ্যাপক ডা. এমএ আজিজ, দৈনিক বাংলার সময়ের সুভাষ সিংহ রায় প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫১৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০২০
পিএস/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি আওয়ামী লীগ
রাজধানীতে বাড়ছে করোনার সংক্রমণ
কক্সবাজারে আরো ৪৬ জন করোনা আক্রান্ত
শ্রীমঙ্গলে ৬৭ মামলায় ৭৫ হাজার টাকা জরিমানা
আড়াইহাজারে দগ্ধ আরও একজনের মৃত্যু
সিলেটে ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৪৮ জন


নালিতাবাড়ীতে বজ্রপাতে যুবকের মৃত্যু
বগুড়ায় একদিনে সর্বোচ্চ করোনা রোগী শনাক্ত
সাবেক মেয়র কামরানের স্ত্রী করোনা আক্রান্ত
বাগেরহাটে আ’লীগের দুই গ্রুপের সংঘর্ষে নিহত ১
নিহত ৫ জনের পরিচয় শনাক্ত করেছে ইউনাইটেড কর্তৃপক্ষ