‘বাংলাদেশ এখন বিশ্বের অনেক দেশের কাছেই দৃষ্টান্ত’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের কর্মীসভায় অতিথিরা। ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী ফজিলাতুন নেসা ইন্দিরা বলেছেন, পুরুষের পাশাপাশি নারীর সক্ষমতা বাড়িয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ সমতা ভিত্তিক সমাজ প্রতিষ্ঠায় বিশ্বের শক্তিশালী অবস্থানে রয়েছে। বাংলাদেশ এখন আর তলাবিহীন ঝুড়ি নেই, বাংলাদেশ বিশ্বের অনেক দেশের কাছেই এখন দৃষ্টান্ত।

শনিবার (৮ ফেব্রুয়ারি) দুপুরে রাজশাহীর পবা উপজেলা পরিষদ মিলনায়তনে জেলা মহিলা আওয়ামী লীগের কর্মীসভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

ফজিলাতুন নেসা ইন্দিরা বলেন, বর্তমান সরকার নারীর উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, নারী সম-অধিকার, সমমর্যাদা প্রতিষ্ঠার জন্য বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে যা সারাবিশ্বে প্রশংসিত হয়েছে।তাদের স্বাবলম্বী করতে মুজিববর্ষে এক কোটি নারীকে বিভিন্ন প্রশিক্ষণ দেওয়া হবে। 

তিনি বলেন, প্রশিক্ষণ গ্রহণের পর এ নারীরা আর বেকার থাকবেন না। বিভিন্ন কাজের সঙ্গে নিজেদের সম্পৃক্ত করে দ্রুতই স্বাবলম্বী হয়ে উঠবেন। এর ফলে দেশের মাথাপিছু আয় বাড়বে ও দারিদ্র্যতার হার কমবে।

রাজশাহী জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি মর্জিনা পারভিনের সভাপতিত্বে কর্মী সভায় রাজশাহী-৩ আসনের সংসদ সদস্য আয়েন উদ্দীন, সংরক্ষিত আসনের সংসদ সদস্য আদিবা আঞ্জুম মিতা, আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য বেগম আখতার জাহান, রাজশাহী জেলা আওয়ামী লীগ সভাপতি মেরাজ উদ্দিন মোল্লা, সাধারণ সম্পাদক আব্দুল ওয়াদুদ দারা এ সময় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন।

বাংলাদেশ সময়: ১৬৪৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২০
এসএস/এবি

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী আওয়ামী লীগ
Nagad
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার
সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন
তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি


ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু
রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠিত হয়
করোনায় মারা গেলেন স্বাস্থ্য অধিদপ্তরের সাবেক ডিজি
করোনায় মারা গেলেন ফেনীর সাংবাদিকতার বাতিঘর করিম মজুমদার