মেহনতি মানুষের মুক্তির সংগ্রামের পথিকৃৎ অমল সেন: সেলিম

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রদ্ধা নিবেদন। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: অমল সেন সাম্রাজ্যবাদ-সাম্প্রদায়িকতাবিরোধী গণতান্ত্রিক আন্দোলন, মেহনতি মানুষের মুক্তির সংগ্রামের পথিকৃৎ ছিলেন বলে মন্তব্য করেছেন বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম।



শুক্রবার (১৭ জানুয়ারি) রাজধানীর পল্টনে সিপিবির কেন্দ্রীয় কার্যালয়ে ১৭তম মৃত্যুবার্ষিকীতে অমল সেনের প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে এ তিনি মন্তব্য করেন।

অমল সেনের সংগ্রামী জীবনের কথা উল্লেখ করে মুজাহিদুল ইসলাম সেলিম বলেন, তিনি ব্রিটিশবিরোধী আন্দোলন, পাকিস্তানবিরোধী আন্দোলন, শোষণমুক্তির আন্দোলনসহ এদেশের কমিউনিস্ট আন্দোলনের একজন পথিকৃৎ। দেশের মানুষের শোষণমুক্তির লড়াইয়ে তার ভূমিকা চিরস্মরণীয় হয়ে থাকবে।

‘অমল সেন ছিলেন এদেশের সমাজতান্ত্রিক আন্দোলনের অন্যতম সংগ্রামী নেতা। তিনি সাম্রাজ্যবাদ-সাম্প্রদায়িকতাবিরোধী-মেহনতি মানুষের মুক্তির সংগ্রামের পথিকৃৎ। গণতান্ত্রিক সংগ্রাম ও সাম্প্রদায়িকতাবিরোধী সংগ্রাম করতে অমল সেনের সংগ্রামী জীবন আমাদের নতুন প্রজন্মকে অনুপ্রেরণা যোগাবে।’

শ্রদ্ধা নিবেদনের সময় আরও উপস্থিত ছিলেন- সিপিবির সাধারণ সম্পাদক মোহাম্মদ শাহ আলম, সহ-সাধারণ সম্পাদক সাজ্জাদ জহির চন্দন, সিপিবি ঢাকা কমিটির সম্পাদক আব্দুল কাদের, মুর্শিকুল ইসলাম শিমুলসহ সিপিবি নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৯৪৮ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২০
আরকেআর/এইচএডি/

পঞ্চগড়ে ভাষা সৈনিক সুলতান বইমেলা শুরু
চুয়াডাঙ্গায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬ বছর পর কোন্দলপূর্ণ শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন
'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু


ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ