জাগপার নতুন সভাপতি লুৎফর, সাধারণ সম্পাদক শাহাদাত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান ও সাধারণ সম্পাদক এসএম শাহাদাত, ছবি: সংগৃহীত

walton

ঢাকা: ২০ দলীয় জোটের অন্যতম শরিক জাতীয় গণতান্ত্রিক পার্টি- জাগপার একাংশের কমিটি ঘোষণা করা হয়েছে। এতে সভাপতি হয়েছেন দলের সদস্য ও সাবেক সাধারণ সম্পাদক মুক্তিযোদ্ধা খন্দকার লুৎফর রহমান। সাধারণ সম্পাদক হয়েছেন এসএম শাহাদাত।



শুক্রবার (১৭ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে জাগপার জাতীয় কাউন্সিলে ১১ সদস্য বিশিষ্ট প্রেসিডিয়াম কমিটি ঘোষণা করা হয়।

সভাপতি ও সাধারণ সম্পাদক ছাড়া অন্য প্রেসিডিয়াম সদস্যরা হলেন- খন্দকার আবিদুর রহমান, আ স ম মিসবাহউদ্দিন, রাকিব উদ্দিন চৌধুরী মুন্না, মাস্টার এমএ ওয়াদুদ, প্রিন্সিপাল কামরুল ইসলাম সোনা, ইয়াহ হিয়া ববী, ইঞ্জিনিয়ার হাসিনুজ্জামান ও ইঞ্জিনিয়ার আশরাফ হোসেন।

নতুন সভাপতি খন্দকার লুৎফর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, শিগগির পূর্ণাঙ্গ কমিটি গঠন করা হবে।

এদিকে, কাউন্সিলে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। জাগপার ভারপ্রাপ্ত সভাপতি খন্দকার আবিদুর রহমানের সভাপতিত্বে সম্মেলনে আরও উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, বাংলাদেশ লেবার পার্টি চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান প্রমুখ।

জাগপার প্রতিষ্ঠাতা শফিউল আলম প্রধানের মৃত্যুর পর তার স্ত্রী রেহেনা প্রধান দলটির হাল ধরেছিলেন। কিন্তু কিছুদিন পর তারও মৃত্যু হলে তাদের মেয়ে ব্যারিস্টার তাসমিয়া প্রধান সভাপতি ও খন্দকার লুৎফর রহমান মহাসচিবের দায়িত্ব নেন।

একাদশ জাতীয় সংসদ নির্বাচনের পর থেকে এ সভাপতি ও মহাসচিবের মধ্যে দ্বন্দ্ব সৃষ্টি হয়। পরে তারা দু’জন আলাদা দুটি কমিটি করেন।

ইতোমধ্যে ব্যারিস্টার তাসমিয়া প্রধানের অংশ কাউন্সিল করে তাসমিয়াকে সভাপতি নির্বাচিত করেছে। আর এদিকে শুক্রবার লুৎফর রহমানকে সভাপতি ঘোষণা করেছে তার অংশ।

বাংলাদেশ সময়: ১৭৩৩ জানুয়ারি ১৭, ২০২০
এমএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি
শরীয়তপুরে সড়ক দুর্ঘটনায় প্রাণ গেলো ২ কলেজছাত্রের
আড়াইহাজারে যুবলীগ নেতাসহ ৫ জনের জেল
ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে জ্বলে উঠলো ৫২শ' মোমবাতি
সারাদেশে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা
গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল


ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান
ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা
মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন