দেশ উন্নত হলেও ধনী-গরিবের ব্যবধান বাড়ছে: মেনন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠানে রাশেদ খান মেননসহ অন্যান্যরা।

walton

ঢাকা: দেশের উন্নয়ন হলেও সমাজের ধনী-গরিবের ব্যবধান ক্রমান্বয়ে বাড়ছে বলে মন্তব্য করেছেন ওয়ার্কার্স পার্টির সভাপতি এবং সংসদ সদস্য রাশেদ খান মেনন।



বৃহস্পতিবার (৯ জানুয়ারি) রাজধানীর তোপখানা রোডে ওয়ার্কার্স পার্টি আয়োজিত এক অনুষ্ঠানে তিনি এ মন্তব্য করেন। এদিন সন্ধ্যায় কেন্দ্রীয় কার্যালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ কথা জানানো হয়।

১৯৯২ সালের ১৭ আগস্ট গুলিবিদ্ধ হয়ে দীর্ঘ ৪ মাস বিদেশে চিকিৎসার পর সুস্থ হয়ে ১৯৯৩ সালের ৯ জানুয়ারি দেশে ফিরে আসেন রাশেদ খান মেনন।

রাশেদ খান মেননের স্বদেশ প্রত্যাবর্তন দিবসে উপলক্ষে এদিন এ অনুষ্ঠানের আয়োজন করা হয়। একইসঙ্গে এদিন জামালপুর-শেরপুর জেলার বেশকিছু নেতাকর্মী ওয়ার্কার্স পার্টিতে যোগ দেন।

নেতাকর্মীদের উদ্দেশে রাশেদ খান মেনন বলেন, ওয়ার্কার্স পার্টি হচ্ছে গরীব-মধ্যবিত্ত শ্রমজীবী মানুষের পার্টি। দেশ উন্নত হলেও দেশের ধনী ও গরিবের মধ্যে ব্যবধান ক্রমান্বয়ে বাড়ছে।

‘৪ কোটি মানুষ এখনো দারিদ্র্যসীমার নিচে বসবাস করছে। এই বৈষম্যের বিরুদ্ধে গরিব-মেহনতি মানুষের ঐক্য ও সংগ্রাম জোরদার করতে হবে। গরিব-মেহনতি মানুষের ঐক্যই পারে সমাজ থেকে এই বৈষম্য দূর করতে।

ওয়ার্কার্স পার্টিতে যোগদানকারীদের মধ্যে ছিলেন- রাজিয়া সুলতানা, হুমায়ুন মুজিব, হেলাল উদ্দিন, আলমাস শেখ, রুবেল মিয়া, কালা মিয়াসহ আরও অনেকে।

এসময় উপস্থিত ছিলেন- ঢাকা মহানগর সভাপতি আবুল হোসাইন, কেন্দ্রীয় নেতা ও জামালপুর-শেরপুর জেলার ইনচার্জ মোস্তফা আলমগীর রতন, জাকির হোসেন রাজু, অ্যাডভোকেট ফিরোজ আলম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২০
আরকেআর/এসএ

ভাষাশহীদদের শ্রদ্ধা জানাতে জ্বলে উঠলো ৫২শ' মোমবাতি
সারাদেশে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা
গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল
ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান


ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা
মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন
বাংলায় দেওয়া রায়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ
প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে জনস্রোত