ছাত্রী ধর্ষণ: অপরাধীর সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় মসিউর রহমান রাঙ্গাসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ছাত্রী ধর্ষণ মামলায় অভিযুক্তের বিরুদ্ধে সর্বোচ্চ শাস্তির ব্যবস্থা করতে হবে। যাতে কেউ এর পুনরাবৃত্তি করতে সাহস না পায় বলে জানিয়েছেন জাতীয়পার্টির (জাপা) মহাসচিব ও বিরোধীদলীয় চিফ হুইপ মসিউর রহমান রাঙ্গা।

বুধবার (৮ জানুয়ারি) দুপুরে পার্টি চেয়ারম্যানের বনানী অফিস মিলনায়তনে পার্টির সিনিয়র-কো চেয়ারম্যান, কো-চেয়ারম্যানের সঙ্গে জাতীয় পার্টি চেয়ারম্যান এবং মহাসচিব প্রথম সভা শেষে সাংবাদিকদের তিনি একথা বলেন।

তিনি বলেন, এসিড সন্ত্রাস রোধে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ফাঁসির বিধান নিশ্চিত করেছিলেন। এরপর থেকে এসিড সন্ত্রাস শূন্যের কোঠায় নেমে এসেছে।

তিনি আরও বলেন, ধর্ষণ রোধেও কঠোর শস্তির বিধান নিশ্চিত করতে হবে। তবেই ধর্ষণের ঘটনা কমে যাবে।

এক প্রশ্নের জবাবে জাতীয় পার্টি মহাসচিব মসিউর রহমান রাঙ্গা বলেন, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি নির্বাচনে জাতীয় পার্টি এককভাবেই নির্বাচন করবে। জাতীয় নির্বাচনে অ্যালায়েন্স থাকলেও স্থানীয় সরকার নির্বাচনে কোনো অ্যালায়েন্স নেই। ইভিএমে নির্বাচন জেনেই জাতীয় পার্টি ঢাকা সিটি নির্বাচনে নেমেছে। তাই ইভিএমের বিরোধিতা করছি না আমরা।

অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, জাতীয় পার্টি অত্যন্ত শক্তিশালী দল হিসেবেই প্রধান বিরোধীদলের ভূমিকা পালন করছে। দেশ ও মানুষের অধিকারের প্রশ্নে জাতীয় পার্টি সংসদে ও রাজপথে জোরালো ভূমিকা রাখছে।

জাতীয় পার্টি মহাসচিব আজকের কো-চেয়ারম্যানদের বৈঠক প্রসঙ্গে বলেন, সভায় দেশের সবশেষ রাজনৈতিক পরিস্থিতি, সিটি নির্বাচন, দ্রব্যমূল্যের উর্ধ্বগতি, গাইবান্ধার শূন্য আসনে উপ-নির্বাচন বিষয়েও আলোচনা হয়েছে।

এর আগে জাতীয় পার্টি চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদেরের সভাপতিত্বে পার্টির সিনিয়র কো-চেয়ারম্যান ও কো-চেয়ারম্যানদের সঙ্গে প্রথম বৈঠক অনুষ্ঠিত হয়। সভায় মহাসচিব মসিউর রহমান রাঙ্গাসহ আলোচনায় অংশ নেন সিনিয়র কো-চেয়ারম্যান ব্যারিস্টার আনিসুল ইসলাম মাহমুদ এমপি, কো-চেয়ারম্যান এবিএম রুহুল আমিন হাওলাদার, কাজী ফিরোজ রশীদ এমপি, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা এমপি, মুজিবুল হক চুন্নু এমপি ও অ্যাডভোকেট সালমা ইসলাম এমপি।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘন্টা, জানুয়ারি ০৮, ২০২০
এসএমএকে/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: জাতীয় পার্টি
Nagad
সিলেট বিভাগে আরও ১৬১ জনের করোনা শনাক্ত
দুর্দান্ত জয়ে শিরোপা দৌড়ে টিকে রইলো বার্সা
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার
সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন


তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু