বিচারহীনতার ফলেই নারী নির্যাতনের ঘটনা ঘটছে: ছাত্রফ্রন্ট

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

অনুষ্ঠিত মানববন্ধন ও সমাবেশ। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বিচারহীনতার ফলেই সারাদেশে অব্যাহতভাবে নারী নির্যাতনের ঘটনা ঘটছে বলে মন্তব্য করেছে ইডেন কলেজ শাখা সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট।



মঙ্গলবার (৭ জানুয়ারি) দুপুরে ইডেন কলেজে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীর ধর্ষণকারীকে গ্রেফতার ও বিচারের দাবিতে মানববন্ধন এবং প্রতিবাদ সমাবেশে এ মন্তব্য করেন ছাত্র নেতারা।

ইডেন কলেজ শাখা ছাত্রফ্রন্টের সংগঠক সানজিদা হোসেন ইরার সঞ্চালনায় অনুষ্ঠিত মানববন্ধনে বক্তব্য রাখেন সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুখসানা আফরোজ আশা, ঢাকা নগর শাখার সভাপতি মুক্তা বাড়ৈ, ইডেন কলেজ শাখার পিয়া প্রমুখ।

অবিলম্বে ঢাবি শিক্ষার্থীর ধর্ষণকারীকে গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে মানববন্ধন চলাকালীন সমাবেশে বক্তারা বলেন, গত ৫ জানুয়ারি ঢাকা বিশ্ববিদ্যালয়ের সমাজবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী কুর্মিটোলায় নৃশংসভাবে ধর্ষণের শিকার হয়। কিন্তু এখন পর্যন্ত ধর্ষক গ্রেফতার হয়নি। অতীতে বিভিন্ন সময়ে আমরা এক বিচানহীনতার সংস্কৃতির কারণে ধর্ষণকারীদের মুক্তভাবেই ঘুরতে দেখেছি। 

বক্তারা আরও বলেন, সারাদেশে অব্যাহতভাবে যে নারী নির্যাতনের ঘটনা ঘটছে, এই ঘটনা সেগুলোরই বিচারহীনতার ফল। তিন দিন অতিবাহিত হলেও কেন ধর্ষণকারী গ্রেফতার হচ্ছে না, এটি অবশ্যই উদ্বেগের বিষয়। 

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২০
আরকেআর/এসএ

ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান
ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা
মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন


বাংলায় দেওয়া রায়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ
প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে জনস্রোত
একুশের প্রথম প্রহরে উপচেপড়া ভিড় শহীদ মিনারে
মাতৃভাষা বাংলার জন্য আত্মত্যাগের দিন
জুয়া নিয়ে হাইকোর্টের পূর্ণাঙ্গ রায় প্রকাশ