চাঁদাবাজি মামলায় জাপা নেতা জয়নাল কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

এর আগেও একবার চাঁদাবাজি মামলার গ্রেফতার হয়েছিলেন জয়নাল আবেদীন। ছবি: বাংলানিউজ

walton

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জে জাতীয় পার্টির সদ্য বিলুপ্ত কমিটির সদস্য জয়নাল আবেদীন ওরফে আল জয়নালকে চাদাবাজি মামলায় গ্রেফতার করেছে পুলিশ। এর আগেও একবার চাঁদাবাজি মামলায় গ্রেফতার হয়েছিলেন তিনি।

শনিবার (২৮ ডিসেম্বর) নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ শহরের টানবাজার এলাকা থেকে তাকে গ্রেফতার করে। পরে বিকেলে তাকে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করলে আদালতে তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

নারায়ণগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) আসাদুজ্জামান জানান, জুবায়ের নামে এক ব্যক্তি শুক্রবার রাতে জয়নালের বিরুদ্ধে ৫০ লাখ টাকার চাঁদাবাজি মামলা দায়ের করেছেন। এ মামলায় তাকে গ্রেফতার করা হয়েছে।

এর আগে চলতি বছরের ২৪ এপ্রিল সন্ধ্যার দিকে নারায়ণগঞ্জ সদর মডেল থানা পুলিশ আল জয়নালকে গ্রেফতার করেছিল। স্বর্ণ ব্যবসায়ী ফারুকের কাছে ২২ লাখ টাকা চাঁদা দাবির অভিযোগে দায়ের করা মামলায় তাকে গ্রেফতার করা হয়।

এছাড়াও ২০১৮ সালের ২৪ ডিসেম্বর থানায় ঢুকে পুলিশকে গুলি করার চেষ্টার অভিযোগ ছিল আল জয়নালের বিরুদ্ধে। এ ঘটনায় তাকে আটক করলেও প্রভাবশালী মহলের চাপে ও মুচলেকায় পরদিন ২৫ ডিসেম্বর তাকে থানা থেকে ছেড়ে দেওয়া হয়।

এছাড়াও নারায়ণগঞ্জ আইনজীবী সমিতির সভাপতি হাসান ফেরদৌস জুয়েলের দায়ের করা একটি মামলায় ২০১৫ সালের ৫ মার্চ জয়নালের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করা হয়েছিল।

২০১৩ সালের ১১ ফেব্রুয়ারি নারায়ণগঞ্জে জামায়াত ও শিবিরকে পৃষ্ঠপোষকাতর অভিযোগে সদর মডেল থানায় জয়নালের বিরুদ্ধে মামলা হয়েছিল। ২০১২ সালের ১ নভেম্বর জয়নালের বিরুদ্ধে তৎকালীন সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মঞ্জুর কাদের একটি জিডি করেছিলেন।

বাংলাদেশ সময়: ১৯৫২ ঘণ্টা, ডিসেম্বর ২৮, ২০১৯
এইচএডি/

ক্লিক করুন, আরো পড়ুন: নারায়ণগঞ্জ
Nagad
সিলেট বিভাগে আরও ১৬১ জনের করোনা শনাক্ত
দুর্দান্ত জয়ে শিরোপা দৌড়ে টিকে রইলো বার্সা
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার
সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন


তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু