প্রশাসন-রাজনীতি থেকে রাজাকার বিদায় করতে হবে: শিরীন আখতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শরীয়তপুর পৌরসভা মিলনায়তনে জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনে

walton

ঢাকা: প্রশাসন ও রাজনীতির অঙ্গন থেকে রাজাকার, দুর্নীতিবাজ, লুটেরা, মাস্তান, সন্ত্রাসীদের বিদায় করতে হবে বলে মন্তব্য করেছেন জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সাধারণ সম্পাদক এবং সংসদ সদস্য শিরীন আখতার।



সোমবার  (২৩ ডিসেম্বর) দুপুরে শরীয়তপুর পৌরসভা মিলনায়তনে জেলা জাসদের ত্রি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন জাসদ নেত্রী।

সরকারের উদ্দেশ্যে শিরিন আখতার বলেন,  শুদ্ধি অভিযানের মাধ্যমেই যারা বাড়াবাড়ি করছে তাদের দমন করুন। শেখ হাসিনার নাম ব্যবহার করে, ‘জয় বাংলা’ ধ্বনি দিয়ে, ‘মুক্তিযুদ্ধের চেতনা’র দোহাই দিয়ে যারা যা ইচ্ছা তাই করছে, তারা শেখ হাসিনার ভাবমূর্তিকেই বিনষ্ট করছে। মুক্তিযুদ্ধের চেতনাকে ক্ষতিগ্রস্থ করছে।

‘দুর্নীতিবাজ-লুটেরা-দলবাজ, মাস্তান-সন্ত্রাসীদের বিরুদ্ধে জেলা-উপজেলা পর্যন্ত শুদ্ধি অভিযান পরিচালনা করতে হবে। জঙ্গিবাদী-সন্ত্রাসবাদীদের কোণঠাসা করার পর দুর্নীতিবাজ-লুটেরা-সন্ত্রাসীদের দমন করে সুশাসন প্রতিষ্ঠা করাই এখন প্রধান জাতীয় কর্তব্য হয়ে উঠেছে।’ 

শিরীন আখতার আরো বলেন, প্রশাসন ও রাজনীতির অঙ্গন থেকে রাজাকার, দুর্নীতিবাজ, লুটেরা, মাস্তান, সন্ত্রাসীদের বিদায় করতে হবে। রাজাকার, দুর্নীতিবাজ, মাস্তান এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে রাজনৈতিক এবং সামাজিক প্রতিরোধ গড়ে তুলতে হবে।
সম্মেলনের সভাপতিত্ব করেন শরীয়তপুর জেলা জাসদ সভাপতি মুক্তিযোদ্ধা স ম আব্দুল মালেক। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য রাখেন- জাসদ কেন্দ্রীয় কমটির সহ-সভাপতি মীর হোসাইন আখতার, যুগ্ম সাধারণ সম্পাদক শওকত রায়হান ও ওবায়দুর রহমান চুন্নু। এছাড়া আরো বক্তব্য রাখেন- জাসদ কেন্দ্রীয় মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক শেখ বজলুর রশিদ, যুব জোট কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক নায়ক ফিরোজ শাহী, জেলা জাসদ নেতা আমীর হোসেন বেপারী, আব্দুল আজিজ সর্দার, আখতার শিকদার প্রমুখ।

শরীয়তপুর জেলার বিভিন্ন উপজেলা, পৌরসভা, ইউনিয়ন কমিটির কয়েক হাজার নেতা-কর্মী কাউন্সিলর ও ডেলিগেট এ সম্মেলনে অংশগ্রহণ করেন। 

সম্মেলনে স ম আব্দুল মালেককে সভাপতি, আমির হোসেন বেপারীকে সাধারণ সম্পাদক করে আগামী তিন বছরের জন্য শরীয়তপুর জেলা জাসদের নতুন কমিটি ঘোষণা করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৩ ঘণ্টা, ডিসেম্বর ২৩, ২০১৯
আরকে‌আর/এইচজে 

চুয়াডাঙ্গায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬ বছর পর কোন্দলপূর্ণ শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন
'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু
ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী


মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ
চুনারুঘাট সীমান্তে ভারতীয় মুদ্রাসহ আটক ৫