বেগম রোকেয়ার চিন্তা-কর্ম থেকে মুক্তির দিশা খুঁজতে হবে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শ্রদ্ধাঞ্জলি অর্পণ। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: দেশ এবং সমাজের বর্তমান দুর্গতি থেকে মুক্তির দিশা বেগম রোকেয়া সাখাওয়াৎ হোসেনের চিন্তা ও কর্ম থেকেই খুঁজতে হবে বলে মন্তব্য করেছেন গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি।



সোমবার (০৯ ডিসেম্বর) বিকেল ৫টায় নারী জাগরণের অগ্রদূত বেগম রোকেয়া সাখাওয়াৎ হোসেনের ৮৭তম মৃত্যুবার্ষিকী ও ১৩৭তম জন্মবার্ষিকী উপলক্ষে তার প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এ মন্তব্য করেন তিনি।

জোনায়েদ সাকি বলেন, সারাদেশে ভয়াবহ মাত্রায় নিপীড়ন-নির্যাতন চলছে। দেশে নারী ধর্ষণ-হত্যা-নির্যাতনের মাত্রা যেকোনো সময়ের তুলনায় বৃদ্ধি পেয়েছে। ফ্যাসিস্ট জনসম্মতিহীন এ সরকার কোনো কিছুর তোয়াক্কা করছে না, দুঃশাসন চালিয়েই ক্ষান্ত হচ্ছে না, প্রকারান্তে ধর্ষক ও নীপিড়ককে আশ্রয় এবং প্রশ্রয় দিচ্ছে।

বেগম রোকেয়া প্রসঙ্গে তিনি বলেন, রাষ্ট্র ও সমাজের অসহিষ্ণুতার বিপরীতে নতুন মানবিক সংস্কৃতি চর্চার দিক উন্মোচনে নিয়মিত রোকেয়া পাঠ ও তার জীবনসংগ্রাম থেকে দিক্ষা গ্রহণ আজ অনস্বীকার্য।

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির নেতৃত্বে হাতিরপুলের কেন্দ্রীয় কার্যালয়ে শ্রদ্ধাঞ্জলি অর্পণকালে আরও উপস্থিত ছিলেন- দলের সম্পাদকমণ্ডলীর সদস্য মণির উদ্দীন পাপ্পু, জুলহাসনাইন বাবু, কেন্দ্রীয় সদস্য দীপক রায় ও কেন্দ্রীয় সংগঠক সৈকত মল্লিকসহ অন্যান্যরা।

বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, ডিসেম্বর ১০, ২০১৯
আরকেআর/এইচএমএস/এইচএডি/

সারাদেশে একুশের প্রথম প্রহরে ভাষাশহীদদের প্রতি শ্রদ্ধা
গর্বের সঙ্গে বাংলার ব্যবহার চায় ভারতের নদীয়ার প্রতিনিধিদল
ভেঙে পড়লো রাসিক মেয়র লিটনের সংবর্ধনা মঞ্চ
রামুতে বর্ণমালা হাতে হাজারো শিক্ষার্থীর কন্ঠে একুশের গান
ভাষাশহীদদের প্রতি বিরোধী দলীয়নেতা রওশনের শ্রদ্ধা


মাতৃভাষার জন্য ভালোবাসা
একুশে ফেব্রুয়ারি: বাঙালির আত্মপরিচয়ের দিন
বাংলায় দেওয়া রায়ে বঙ্গবন্ধুর সেই ভাষণ
প্রথম প্রহরেই কেন্দ্রীয় শহীদ মিনারে জনস্রোত
একুশের প্রথম প্রহরে উপচেপড়া ভিড় শহীদ মিনারে