আসুন ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠা করি: গণফোরাম

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

গণফোরামের লোগো

walton

ঢাকা: স্বৈরাচার ও সামরিক শাসন বিরোধী দীর্ঘ আন্দোলনের মাধ্যমে ১৯৯০ সালের ৬ ডিসেম্বর তৎকালীন সরকারের পতন হয়েছিল উল্লেখ করে গণফোরাম নেতারা বলেছেন, আসুন ঐক্যবদ্ধভাবে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামকে জোরদার করি। জনগণের ভোট ও ভাতের অধিকার প্রতিষ্ঠা করি।



শনিবার (০৭ ডিসেম্বর) বিকেলে গণফোরাম কেন্দ্রীয় কার্যালয়ে ০৬ ডিসেম্বর স্বৈরাচার পতন দিবস উপলক্ষে যুব গণফোরামের আহ্বায়ক নাছির হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তারা এ কথা বলেন।

আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতায় গণফোরামের নির্বাহী সভাপতি অধ্যাপক ড. আবু সাইয়িদ বলেন, স্বৈরশাসনের পতন হয়েছে। কিন্তু স্বৈরাচারী ব্যবস্থা আরও পাকাপোক্ত হয়েছে। রাষ্ট্র ক্ষমতা দখল করে কর্তৃত্ববাদী শাসন প্রতিষ্ঠা করা হয়েছে। যে গণতন্ত্রের জন্য লাখো শহীদ জীবন দিয়েছেন, তাদের রক্তের সঙ্গে প্রতিনিয়ত প্রতারণা করা হচ্ছে। জনগণের জীবনযাত্রা দুর্বিষহ ও বিপর্যস্থ। এ থেকে মুক্তি পেতে ঐক্যবদ্ধ আন্দোলনের বিকল্প নেই।

বিশেষ অতিথি অ্যাডভোকেট সুব্রত চৌধুরী বলেন, পেঁয়াজ, চালসহ নিত্যপ্রয়োজনীয় সব জিনিসের দাম বৃদ্ধি পাচ্ছে। আইনশৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি ঘটছে। দেশে বেকারের সংখ্যা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। নতুন কর্মসংস্থান সৃষ্টি হচ্ছে না। হতাশায় ভূগছে যুব সমাজ। মাদকাসক্ত ও মাদক বিক্রেতার নামে চলছে বিচার বহির্ভূত হত্যাকাণ্ড। চিকিৎসা ও শিক্ষার নামে চলছে বাণিজ্য। এ থেকে জনগণ মুক্তি চায়। তাই সবাইকে ঐক্যবদ্ধ আন্দোলন করতে হবে।

অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন জগলুল হায়দার আফ্রিক, মোশতাক আহমেদ, হেলাল উদ্দিন, লতিফুল বারী হামিম, অবসরপ্রাপ্ত মেজর আসাদুজ্জামান বীর প্রতীক, খান সিদ্দিকুর রহমান, আব্দুল বাতেন খান, এম শফিউর রহমান খান বাচ্চু, মিজানুর রহমান, মোহাম্মদ ইয়াসিন আলপনা, মো. আজাদ হোসেন, মো. জহিরুল ইসলাম, সানজিদুর রহমান শুভ প্রমুখ।

বাংলাদেশ সময়: ২৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৯
এমএইচ/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি
চুয়াডাঙ্গায় গাঁজাসহ দুই মাদক ব্যবসায়ী গ্রেফতার
৬ বছর পর কোন্দলপূর্ণ শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন
'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু
ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী


মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 
জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ
চুনারুঘাট সীমান্তে ভারতীয় মুদ্রাসহ আটক ৫