‘ছাত্রসমাজকে ছাত্ররাজনীতির গৌরবোজ্জ্বল দিনে ফেরাতে হবে’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জিএম কাদেরের হাতে ফুলের তোড়া তুলে দিচ্ছেন ছাত্রসমাজের নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: দলীয় লেজুড়বৃত্তির রাজনীতি পরিহার করে জাতীয় ছাত্রসমাজকে ছাত্ররাজনীতির গৌরবোজ্জ্বল দিনে ফিরিয়ে আনতে হবে বলে সংগঠনটির নেতাদের নির্দেশ দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের।

সোমবার (২৫ নভেম্বর) দুপুরে নিজের বনানীর কার্যালয়ে জাতীয় ছাত্রসমাজের নবনির্বাচিত কমিটির সংবর্ধনা সভায় তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, ছাত্রদের প্রথম এবং প্রধান কাজ হলো- লেখাপড়া করা। লেখাপড়ার পর জাতীয় প্রয়োজনে সংগঠনকে গড়ে তোলার জন্য কাজ করবে। আমরা ছাত্রদের লাঠিয়াল হিসেবে গড়ে তুলতে চাই না। জাতীয় পার্টি সন্ত্রাসমুক্ত শিক্ষাঙ্গণ চায়। দেশের মানুষ যখন পরিবর্তন চাচ্ছে, সে পরিবর্তন করার জন্য জাতীয় ছাত্রসমাজকে এগিয়ে আসতে হবে।

ছাত্রসমাজের উদ্দেশে জিএম কাদের বলেন, তোমাদের নেতৃত্ব বিকশিত করতে হবে। সাধারণ ছাত্রদের সুখ-দুঃখ ভাগ করে নিতে হবে। তাদের দাবি-দাওয়া নিয়ে কাজ করতে হবে।

তিনি বলেন, সাবেক রাষ্ট্রপতি পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ ছাত্রদের জন্য অনেক কাজ করে গেছেন। প্রাথমিক স্কুলের বই বিনামূল্যে বিতরণ, খণ্ডকালীন চাকরির ব্যবস্থা, জেলাপর্যায়ে স্কুল, কলেজ সরকারিকরণ, ঢাকা বিশ্ববিদ্যালয়ে মুজিব ও জিয়া হল নির্মাণ, বিকল্প কর্মসংস্থান, খুলনা, শাহজালাল বিশ্ববিদ্যালয় স্থাপনসহ অনেক কাজ করেছেন। তা নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে।
 
তিনি আরও বলেন, ছাত্ররাই সর্বোচ্চ ত্যাগ স্বীকার করতে পারে। তারা সাধারণত আবেগী হয়। এই আবেগ ভালো কাজে লাগালে তা দেশের জন্য সম্পদ হিসেবে গণ্য হবে। আর বিপথে গেলে জাতি নেতৃত্ব শূন্য হয়ে পড়বে।

ছাত্রসমাজের সাবেক আহবায়ক জামাল উদ্দিনের সভাপতিত্বে এতে আরও বক্তব্য রাখেন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য জিয়া উদ্দিন আহমেদ বাবলু, অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক, জহিরুল আলম রুবেল, সাংগঠনিক সম্পাদক শাহ-ই আজম, ছাত্র বিষয়ক সম্পাদক ইফতেখার আহসান হাসান প্রমুখ।

গত ১৩ নভেম্বর জাতীয় ছাত্রসমাজের কাউন্সিলের পর রোববার (২৪ নভেম্বর) ইব্রাহীম খান জুয়েলকে সভাপতি ও মো. আল মামুনকে সাধারণ সম্পাদক করে সংগঠনটির নতুন কমিটি দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
এসএমএকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি জাতীয় পার্টি
Nagad
সিলেট বিভাগে আরও ১৬১ জনের করোনা শনাক্ত
দুর্দান্ত জয়ে শিরোপা দৌড়ে টিকে রইলো বার্সা
সৌদিতে সড়ক দুর্ঘটনায় ফেনীর যুবক নিহত
ডোমারে নিখোঁজ ২ শিশুর মধ্যে একজনের মরদেহ উদ্ধার
সিনিয়র সচিব হলেন আকরাম-আল-হোসেন


তিন মন্ত্রণালয়, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগে নতুন সচিব
লুটের মামলায় লক্ষ্মীপুর স্বেচ্ছাসেবক লীগের সম্পাদক গ্রেফতার
সোনাইমুড়ীতে চাঁদাবাজির প্রতিবাদ করায় আ'লীগ নেতাকে গুলি
ঘরের মাঠে ফিরেই জয় পেল চ্যাম্পিয়ন লিভারপুল
গুলশানে ট্রাক চাপায় বাইসাইকেল চালকের মৃত্যু