আ’লীগের সম্মেলনে দু’গ্রুপে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত ২০ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঘটনাস্থলে আওয়ামী লীগের নেতাকর্ম-সমর্থকরা। ছবি: বাংলানিউজ

walton

লালমনিরহাট: লালমনিরহাটের পাটগ্রামে আওয়ামী লীগের ইউনিয়ন সম্মেলনে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। আহতদের মধ্যে নেতাকর্মী-সমর্থক ও ৩ পুলিশ সদস্য রয়েছে। 



পরিস্থিতি নিয়ন্ত্রণে ফাঁকা গুলি ও টিয়ার সেল নিক্ষেপ করে পুলিশ। 

সোমবার (২৫ নভেম্বর) বিকেল সাড়ে ৩টার দিকে উপজেলার শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের সম্মেলনে এ ঘটনা ঘটে। 

পুলিশ ও স্থানীয়রা জানান, উপজেলার শ্রীরামপুর উচ্চ বিদ্যালয় মাঠে শ্রীরামপুর ইউনিয়ন আওয়ামী লীগের দ্বি-বার্ষিক সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে  শ্রীরামপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবুল হাশেম ও রফিকুল আলম সভাপতি পদে প্যানেল দেন। প্রধান অতিথি স্থানীয় সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সভাপতি মোতাহার হোসেন সম্মেলনস্থলে উপস্থিত হওয়ার আগে সভাপতি পদের দুই গ্রুপের স্লোগান দেওয়া নিয়ে সংঘর্ষ বাধে।

খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ার সেল ও ফাঁকা গুলি ছোড়ে পুলিশ। এতে গুলিবিদ্ধসহ অন্তত ২০ জন নেতাকর্মী ও সমর্থক আহত হন। এ সময় নেতাকর্মীদের ছোড়া ইট-পাটকেলে ৩ পুলিশ সদস্য আহত হন। 

স্থানীয়রা আহতদের উদ্ধার করে পাটগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তবে আহতদের নাম জানা যায়নি। এ ঘটনায় পাটগ্রামে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। ফের সংঘর্ষের আশঙ্কায় ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

পাটগ্রাম থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন্ত কুমার মোহন্ত বাংলানিউজকে বলেন, পরিস্থিতি নিয়ন্ত্রণে কয়েক রাউন্ড টিয়ার সেলসহ ফাঁকা গুলি করা হয়েছে। কি পরিমাণ টিয়ারসেল নিক্ষেপ করা হয়েছে তা এখন নিরুপণ করা সম্ভব নয়। এ ঘটনায় ৩ পুলিশ সদস্যসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। তবে এদের মধ্যে কেউ গুলিবিদ্ধ আচেন কিনা তা সঠিক জানা যায়নি। বর্তমানে পরিস্থিতি অনেকটাই পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৬৩৫ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৯
আরএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি লালমনিরহাট
৬ বছর পর কোন্দলপূর্ণ শিবগঞ্জ উপজেলা আ’লীগের সম্মেলন
'লাইটিং দ্য ফায়ার অব ফ্রিডম' দেখলেন প্রধানমন্ত্রী-রেহানা
ইতালিতে করোনা আক্রান্ত হয়ে প্রথম মৃত্যু
ফেনী ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের আলোকচিত্র প্রদর্শনী
মহেশপুর সীমান্ত দিয়ে অবৈধভাবে প্রবেশকালে আটক ৪ 


জাতীয় হ্যান্ডবল দলের গোলরক্ষক সোহান দুর্ঘটনায় নিহত
গ্রন্থমেলায় মুহাম্মদ আসাদুজ্জামানের ‘ভালোবাসার গল্প’
কলকাতার বাংলাদেশ উপদূতাবাসে অন্যরকম একুশ
চুনারুঘাট সীমান্তে ভারতীয় মুদ্রাসহ আটক ৫
শহীদদের ‘স্মৃতিচিহ্ন’ এঁকে পুরস্কার পেলো শিশুরা