‘ফাঁকা বুলি দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সভায় উপস্থিত পার্টির নেতারা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বাংলাদেশ লেবার পার্টির চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেছেন, আওয়ামী লীগ বাংলাদেশের রাজনীতি ও গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। দেশে আইন আছে কিন্তু আইনের শাসন নেই। আদালত আছে কিন্তু ন্যায় বিচার নেই। এ অবস্থায় খালি ফাঁকা বুলি দিয়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না।  

শনিবার (২৩ নভেম্বর) দুপুরে চেয়ারম্যানের বাসভবনে বাংলাদেশ লেবার পার্টির জাতীয় নির্বাহী কমিটির জরুরি সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

ডা. ইরান বলেন, খালেদা জিয়া মিথ্যা ও ভিত্তিহীন সাজানো মামলায় রাজনৈতিক রায়ে দুইবছর কারান্তরীণ রয়েছেন। তাই রাজনৈতিক মামলাকে রাজনৈতিকভাবে মোকাবেলা করতে হবে। আন্দোলন ছাড়া পত্রিকা ও টিভি চ্যানেলে ফাঁকা বুলি দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না।

সরকারের সমালোচনা করে তিনি বলেন, লুটেরা সরকার দুর্নীতি ও লুটপাটের মাধ্যমে দেশের অর্থনীতিকে ধ্বংস করেছে। শীর্ষ দুর্নীতিবাজদের রক্ষায় জনগণের দৃষ্টি আড়াল করতে চুনোপুটি ও দুর্নীতিবাজদের গ্রেফতার করেছে সরকার। রাষ্ট্রের সবোর্চ্চ থেকে নিম্ন পর্যায়ে দুর্নীতি মরণব্যাধি ক্যান্সারের মতো ছড়িয়ে পড়েছে। 

‘তাই দুর্নীতিবাজ লুটেরাদের বিরুদ্ধে ঐক্যবদ্ধ ও লাগাতার আন্দোলন কর্মসূচি দিতে হবে। আওয়ামী লীগের পতন ছাড়া খালেদা জিয়া তথা এদেশের জনগণের মুক্তি হবে না।’

এ সময় লেবার পার্টির ভারপ্রাপ্ত মহাসচিব অ্যাডভোকেট ফারুক রহমান, ভাইস চেয়ারম্যান মোসলেম উদ্দিন, অ্যাডভোকেট আমিনুল ইসলাম রাজু, এস এম ইউসুফ আলী, আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হুমাউন কবির, কেন্দ্রীয় সদস্য আরিফ সরকার প্রমুখ উপস্থিত ছিলেন। 

সভায় ২৮ ডিসেম্বর লেবার পার্টির কেন্দ্রীয় কাউন্সিল আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়। 

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৯
এমএইচ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি
জাতীয় অধ্যাপক সুফিয়া আহমেদের ইন্তেকাল
কোয়ারেন্টিনে থাকা ব্যক্তিকে অ্যাপে নজরদারি করবে পুলিশ
মসজিদে মুসল্লি নিয়ন্ত্রণে ভ্রাম্যমাণ আদালতের নজরদারি
করোনার মধ্যে বিয়ে: সেই সরকারি কর্মকর্তা চাকরি থেকে বরখাস্ত
ভারতে বাড়ছে লকডাউনের মেয়াদ: মমতা 


করোনা মোকাবিলায় একসঙ্গে শাহরুখ-প্রিয়াঙ্কা
করোনা মোকাবিলায় সর্বদলীয় সভার দাবি বাম জোটের
কুড়িগ্রামে জ্বর-শ্বাসকষ্টে উপ-সহকারী প্রকৌশলীর মৃত্যু
নিজ উদ্যোগে লকডাউন লাউয়াছড়ার খাসিয়াপুঞ্জি
আটকে গেলো প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা