php glass

উপকূলে টাওয়ার বসালে বাংলাদেশের কী লাভ: রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: লন্ডনে এক অনুষ্ঠানে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের দেওয়া বক্তব্য উদ্ধৃত করে বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব রুহুল কবির রিজভী আহমেদ বলেছেন, আমাদের প্রিয় মাতৃভূমিকে নিয়ে এখনো দেশি-বিদেশি ষড়যন্ত্র চলছে।

শুক্রবার (৮ নভেম্বর) বেলা ১১টায় রাজধানীর নয়াপল্টনে দলীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

রুহুল কবির রিজভী বলেন, ভারতের সঙ্গে বর্তমান ‘মিডনাইট ভোটে’র সরকারের সাম্প্রতিক কয়েকটি চুক্তির কথা উল্লেখ করে তারেক রহমান বলেছেন, টাওয়ার বসিয়ে সমুদ্র উপকূলে ভারতের নজরদারির সুযোগ দেওয়ার চুক্তিতে বাংলাদেশের কী লাভ সেটা জনগণকে জানতে দিতে হবে।

দেশপ্রেমিক প্রতিটি নাগরিকের প্রতি আহবান জানিয়ে রিজভী বলেন, মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এ রাষ্ট্রটিকে আমরা ব্যর্থ করে দিতে পারি না। এদেশটা কোনো ব্যক্তির নয়, কোনো দলের নয়, এ দেশটা আমার-আপনার-আমাদের সবার। এ দেশটাকে রক্ষায় আমাদের সবাইকে এগিয়ে আসতে হবে। আসুন দেশটাকে বাঁচাতে আমরা সবাই ঐক্যবদ্ধ হই। যে যার অবস্থান থেকে ভূমিকা রাখি। আওয়ামী জাহেলিয়াতের কবল থেকে দেশ বাঁচাতে, মানুষ বাঁচাতে এ নভেম্বরের চেতনায় তাই আবারও আমাদের জেগে উঠতে হবে। খালেদা জিয়া এবং গণতন্ত্রকে মুক্ত করতে হবে।

তিনি বলেন, আপনারা শুনেছেন, মিডনাইট সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা বৃহস্পতিবার (৭ নভেম্বর) জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) আন্দোলনরত শিক্ষার্থীদের বলেছেন, ‘বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে যারা দুর্নীতির অভিযোগ আনবে, তাদের সে অভিযোগ প্রমাণ করতে হবে, প্রমাণ করতে না পারলে মিথ্যা অভিযোগকারীদেরকে শাস্তি পেতে হবে।’

রিজভী বলেন, প্রধানমন্ত্রীর এ হুমকির কণ্ঠ আইয়ুব-ইয়াহিয়া-হিটলারের কণ্ঠের প্রতিধ্বনি। ভিসির বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ করেছে স্বয়ং ছাত্রলীগ। ভিসি কীভাবে এক কোটি ৬০ লাখ টাকা বিতরণ করেছিলেন তা গণমাধ্যমে বিশদভাবে প্রকাশিত হয়েছে। ছাত্রলীগের পদচ্যুত সাধারণ সম্পাদক ও ছাত্রলীগ নেতারা ভিসি এবং ভিসির পরিবারের বিরুদ্ধে টাকা লেনদেনের অভিযোগ উত্থাপন করেছেন সেটিও গণমাধ্যমে এসেছে। কিন্তু প্রধানমন্ত্রীর প্রীতিধন্য জাবির ভিসির বিরুদ্ধে ব্যবস্থা না নিয়ে বরং ভিসিকে রক্ষা করতে প্রধানমন্ত্রী বক্তব্য দিয়ে দুর্নীতির পক্ষে সুস্পষ্ট সাফাই গাইলেন।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, আহমেদ আযম খান, বিএনপি নেতা মীর সরাফত আলী সপু, এবিএম মোশারফ হোসেন, মেজবাহ উদ্দীন ফরহাদ, আমিনুল ইসলাম প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ১৪০৫ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০১৯
এমএইচ/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি আওয়ামী লীগ বিএনপি
র‌্যাবের অভিযানে জেএমবি সদস্য আটক
রাজশাহীতে ৬ মাসে র‌্যাবের হাতে আটক ৭৮৩
গোপালগঞ্জে স্কুল কাবাডির ফাইনাল অনুষ্ঠিত
কটিয়াদী আ’লীগ সভাপতি গোলাপ আর নেই
২০ বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন অর্জুন ও মেহের


সিঙ্গাপুরের সুলতান মসজিদে সব ধর্মের গৃহহীনদের আশ্রয়
ফেসবুক আইডি মনিটরিং আর ডিজিটাল হাজিরায় আসছেন শিক্ষকরা
নিজ নিজ জায়গা থেকে দেশ গড়ায় কাজ করুন: প্রধানমন্ত্রী
‘জাবি উপাচার্য ছাত্রদের চেয়ে নিজের স্বার্থরক্ষায় মরিয়া’
প্লেনে প্রতিদিনই আসছে এস আলম গ্রুপের পেঁয়াজ