php glass

কৃষক লীগের সভাপতি সমীর ও সা. সম্পাদক স্মৃতি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সমীর চন্দ চন্দ্র ও উম্মে কুলসুম স্মৃতি

walton

ঢাকা: আওয়ামী লীগের সহযোগী সংগঠন বাংলাদেশ কৃষক লীগের সভাপতি নির্বাচিত হয়েছেন সমীর চন্দ্র চন্দ। আর সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন উম্মে কুলসুম স্মৃতি।

বুধবার (৬ নভেম্বর) কৃষক লীগের সপ্তম সম্মেলনের কাউন্সিল অধিবেশনে এ দু’জন সভাপতি ও সাধারণ সম্পাদক নির্বাচিত হয়েছেন। ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে এ কাউন্সিল অধিবেশন অনুষ্ঠিত হয়। 

অধিবেশন শেষে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের কৃষক লীগের নতুন কমিটির সভাপতি পদে সমীর চন্দ্র চন্দ ও সাধারণ সম্পাদক পদে উম্মে কুলসুম স্মৃতির নাম ঘোষণা করেন।

সমীর চন্দ একজন কৃষিবিদ এবং কৃষক লীগের সদ্যবিদায়ী কমিটির যুগ্ম-সাধারণ সম্পাদক ছিলেন। এর আগে তিনি কৃষক লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও কৃষি উপকরণ সম্পাদকের দায়িত্ব পালন করেন। শিক্ষাজীবনে তিনি শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

উম্মে কুলসুম স্মৃতি দশম জাতীয় সংসদের সংরক্ষিত নারী আসনের সদস্য ছিলেন। কৃষক লীগের সদস্যবিদায়ী কমিটিতে স্মৃতিও যুগ্ম-সাধারণ সম্পাদকের দায়িত্বে ছিলেন।

এর আগে বেলা ১১টায় ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে কৃষক লীগের সম্মেলনের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সংগঠনের সাংগঠনিক নেত্রী, আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হয়। দুপুরের পর নিকটস্থ ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে শুরু হয় কাউন্সিল অধিবেশন।

বাংলাদেশ সময়: ১৬৪৬ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০১৯/ আপডেট ১৭৫২ ঘণ্টা
এসকে/এইচএ/

সড়ক দুর্ঘটনায় প্রধান শিক্ষকের মৃত্যু
নাম্বরপ্লেট বিহীন বিআরটিসি বাস ফেরত পাঠালেন শ্রমিকরা
ভেজাল-নিম্নমানের আইসক্রিম উৎপাদনে এক ব্যবসায়ীকে জরিমানা
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক


নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম
ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন