php glass

ঢাকায় খোকার জানাজা হবে ৪ দফা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাদেক হোসেন খোকা। ফাইল ফটো

walton

ঢাকা: বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকার সাবেক মেয়র মুক্তিযোদ্ধা সাদেক হোসেন খোকার মরদেহ দেশে আসবে বৃহস্পতিবার (০৭ নভেম্বর)। ওই দিন চারদফা জানাজা শেষে সন্ধ্যায় জুরাইন কবরস্থানে তাকে দাফন করা হবে। 

মঙ্গলবার (০৫ নভেম্বর) বিএনপি চেয়ারপারসনের মিডিয়া উইং সদস্য শায়রুল কবির খান বাংলানিউজকে এসব তথ্য জানান। 

পড়ুন>>খোকার মরদেহ ঢাকায় আসবে বৃহস্পতিবার

তিনি জানান, বৃহস্পতিবার (০৭ নভেম্বর) সকাল ১১ টায় জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় সাদেক হোসেন খোকার জানাজা হবে। পরে দুপুর ১২ টায় কেন্দ্রীয় শহীদ মিনারে সর্বস্তরের জনসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য তার মরদেহ রাখা হবে। 

সেখান থেকে মরদেহ নিয়ে যাওয়া হবে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনে। সেখানে বাদ জোহর জানাজা শেষে দুপুর ৩ টায় সাদেক হোসেন খোকার মরদেহ রাখা হবে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ভবনের সামনে।
 
এরপর তার মরদেহ নিয়ে যাওয়া হবে গোপীবাগে খোকার নিজ বাসায়। সবশেষে ধুপখোলা মাঠে জানাজা শেষে জুরাইন কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবেন মুক্তিযোদ্ধা খোকা। 

এদিকে বিএনপির ঢাকা বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ ও সাদেক হোসেন খোকার এপিএস নজরুল ইসলাম কিরণ জানান, বৃহস্পতিবার সকাল ৮টার দিকে প্রয়াত খোকার মরদেহ ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছানোর কথা। 

কিরণ বলেন, মরদেহের সঙ্গে স্যারের (সাদেক হোসেন খোকা) বড়ছেলে ইসরাক হোসেনসহ পরিবারের সদস্যরা রয়েছেন। তারা ঢাকায় পৌঁছানোর পর দলের সিনিয়র নেতাদের সঙ্গে আলোচনার পর অন্যান্য সিদ্ধান্ত নেবেন। 

এর আগে সোমবার (০৪ নভেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টা ৫০ মিনিটে নিউইয়র্কের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বিএনপির এই নেতা। 

ওইদিন সন্ধ্যায় নিউইয়র্কের জ্যামাইকায় তার প্রথম জানাজা হয়।  জানা গেছে, মরদেহ দেশে আনার সব প্রক্রিয়া শেষে মঙ্গলবার রাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে ঢাকার পথে রওনা হবেন পরিবারের সদস্যরা। 

বাংলাদেশ সময়: ১১৪২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০১৯/আপডেট: ১৩১৪ ঘণ্টা
এমএইচ/এমএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি বিএনপি
যবিপ্রবিতে ভর্তি পরীক্ষা, বহিস্কার ২
সিআইপি সম্মাননা পেলেন আদম তমিজী হক
রাজশাহী শিল্পকলা একাডেমির সাবেক নৃত্য প্রশিক্ষক গ্রেফতার
বাড়তি জনপ্রিয়তায় ৯ দলের আইপিএল!
পরিবহন ধর্মঘটে পঞ্চমদিনের মতো অচল যশোর


হাসপাতালে কামাল হাসান, শুক্রবার অস্ত্রোপচার
বিয়ের ৮ দিন আগে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
বিএনএস কর্ণফুলী ঘুরে দেখলেন সাধারণ মানুষ
লঙ্গন নদী থেকে কৃষকের মরদেহ উদ্ধার
খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ট্রেজারারের যোগদান