php glass

জাতীয় ছাত্রসমাজ কেন্দ্রীয় সম্মেলন ১৩ নভেম্বর

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

লোগো: জাতীয় ছাত্রসমাজ

walton

ঢাকা: জাতীয় পার্টির চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদেরের সম্মতিক্রমে আগামী ১৩ নভেম্বর জাতীয় ছাত্রসমাজের কেন্দ্রীয় সম্মেলন অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

রোববার (৩ নভেম্বর) গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আগামী ১৩ নভেম্বর রাজধানীর ইঞ্জিনিয়ার ইনস্টিটিউটে এ সম্মেলনের প্রথম অধিবেশন অনুষ্ঠিত হবে। একই দিনে কাকরাইলের জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয়ে দ্বিতীয় অধিবেশনে নতুন কমিটি গঠনের জন্য ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। 

সম্মেলনের জন্য তিন সদস্যের নির্বাচন কমিশন গঠন করা হয়েছে। সদস্যরা হলেন- জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান মোস্তাকুর রহমান মোস্তাক এবং জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু। 

সম্মেলনে রিটার্নিং কর্মকর্তা হিসেবে থাকবেন জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক ও ছাত্রবিষয়ক সমন্বয়কারী শাহ-ই আজম। এছাড়া সহকারী রিটার্নিং কর্মকর্তা হিসেবে থাকবেন থাকবেন জাতীয় পার্টির সাংগঠনিক সম্পাদক নির্মল দাস ও সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুল হামিদ ভাসানী। পোলিং কর্মকর্তা হিসেবে থাকবেন জাতীয় পার্টির যুগ্ম মহাসচিব মোহাম্মদ নোমান মিয়া, ছাত্রবিষয়ক সম্পাদক সৈয়দ মো. ইফতেখার আহসান হাসান, যুগ্ম ছাত্রবিষয়ক সম্পাদক মিজানুর রহমান মিরু। 

বর্তমান সম্মেলন প্রস্তুতি কমিটির আহ্বায়ক ও সদস্য সচিব নতুন কমিটিতে নির্বাচনের জন্য প্রার্থী হতে পারবেন না। সভাপতি ও সাধারণ সম্পাদক প্রার্থীদের বয়সসীমা সর্বোচ্চ ৩৫ বছর এবং শিক্ষাগত যোগ্যতা সর্বনিম্ন  অনার্স বা সমমানের হতে হবে।। 

বর্ণিত তফসিল অনুযায়ী আগামী ৪ নভেম্বর থেকে ৬ নভেম্বর পর্যন্ত ফরম বিতরণ, জমা, যাচাই-বাছাই ও ভোটার তালিকা প্রকাশ করা হবে। ৭ নভেম্বর আপিল গ্রহণ, নিষ্পত্তি ও বৈধ তালিকা প্রকাশ করা হবে। ৮ নভেম্বর প্রার্থিতা প্রত্যাহার ও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে। 

রিটার্নিং কর্মকর্তাদের কাছে পাঁচ হাজার টাকার বিনিময়ে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ফরম সংগ্রহ করতে হবে এবং পূর্ণাঙ্গ ভোটার তালিকা গ্রহণ করতে প্রার্থীকে এক হাজার টাকা অতিরিক্ত দিতে হবে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এসএমএকে/এবি/এএটি

বাড়তি জনপ্রিয়তায় ৯ দলের আইপিএল!
পরিবহন ধর্মঘটে পঞ্চমদিনের মতো অচল যশোর
হাসপাতালে কামাল হাসান, শুক্রবার অস্ত্রোপচার
বিয়ের ৮ দিন আগে তরুণীর ঝুলন্ত মরদেহ উদ্ধার
বিএনএস কর্ণফুলী ঘুরে দেখলেন সাধারণ মানুষ


লঙ্গন নদী থেকে কৃষকের মরদেহ উদ্ধার
খুলনার নর্থ ওয়েস্টার্ন ইউনিভার্সিটির ট্রেজারারের যোগদান
আশাশুনিতে গৃহবধূকে পিটিয়ে হত্যা, স্বামী-শাশুড়ি আটক
মোদী-সৌরভের আমন্ত্রণে শুক্রবার কলকাতা যাচ্ছেন শেখ হাসিনা
সোনারগাঁওয়ে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে এক ব্যক্তির মৃত্যু