php glass

‘খুনিদের দেশে এনে দণ্ড কার্যকরের দাবি’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় চার নেতার অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন করছেন সিলেট আওয়ামী লীগের নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

walton

সিলেট: বঙ্গবন্ধু ও জেলহত্যার পলাতক খুনিদের দেশে ফিরিয়ে এনে দণ্ড কার্যকরের দাবি জানিয়েছেন সিলেট আওয়ামী লীগ নেতারা।

রোববার (৩ নভেম্বর) দুপুরে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও জাতীয় চার নেতার অস্থায়ী প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদনের পর সাংবাদিকদের এ কথা জানান তারা।

নেতারা বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যার পর এদেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব নষ্ট করার ষড়যন্ত্র চলছিল। এরই ধারাবাহিকতায় কারাগারে জাতীয় চার নেতাকে নৃশংসভাবে হত্যা করা হয়। দীর্ঘ অপেক্ষার পর আওয়ামী লীগ সরকার এই হত্যাকাণ্ডের বিচার করছে। তাই জেলহত্যাদিবসকে বাঙালি জাতির কালোদিবস হিসেবে আখ্যায়িত করেন।

এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য, মহানগর আওয়ামী লীগের সভাপতি সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক, সাবেক সংসদ সদস্য শফিকুর রহমান চৌধুরী, মহানগরের সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ।

আরও উপস্থিত ছিলেন জেলার সহ সভাপতি ও সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদ এবং শাহ ফরিদ আহমদ, মহানগরের সহ সভাপতি অ্যাডভোকেট রাজ উদ্দিন, যুগ্ম সম্পাদক ফয়জুল আনোয়ার আলাওর, বিজিত চৌধুরী, জেলার যুগ্ম সম্পাদক অ্যাডভোকেট নিজাম উদ্দিন, নাসির উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী দুলাল, মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, নুরুল ইসলাম পুতুল, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক জদদীশ চন্দ্র দাস, শিক্ষা বিষয়ক সম্পাদক আজাদুর রহমান আজাদ, জেলার যুব ও ক্রীড়া সম্পাদক রণজিত সরকার, মহানগরের শ্রম বিষয়ক সম্পাদক জুবের খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০১৯
এনইউ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: আওয়ামী লীগ সিলেট
বশেমুরবিপ্রবিতে আক্কাস আলীর বিরুদ্ধে পুনঃতদন্ত কমিটি গঠন
সোনারগাঁয়ে অস্ত্রসহ সন্ত্রাসী আটক
নোয়াখালীতে ২য় শ্রেণীর মাদ্রাসা ছাত্রীকে গণধর্ষণের অভিযোগ
আজ মানিকগঞ্জের তেরশ্রী গণহত্যা দিবস
ফরাসি কথাশিল্পী আঁদ্রে জিদ’র জন্ম


ভারতে পালানোর সময় আটক হন নির্যাতনকারীরা
শনিবার টোয়াবের কার্যনির্বাহী কমিটির নির্বাচন
ফাহাদ হত্যা: ২৬ জনকে আজীবন বহিষ্কার
কাপ্তাইয়ে সন্ত্রাসী হামলায় ১০ নির্মাণ শ্রমিক আহত
আড্ডার ছলে আলাপনে ফরিদ কবির