php glass

দেশে ফেরার জন্য অসুস্থ খোকার কান্না!

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাদেক হোসেন খোকা এখন নিউইয়র্কের হাসপাতালের আইসিইউতে

walton

ঢাকা: নিউইয়র্কে চিকিৎসাধীন বিএনপির ভাইস চেয়ারম্যান ও অবিভক্ত ঢাকা সিটি করপোরেশনের মেয়র সাদেক হোসেন খোকা হাসপাতালের বিছানায় শুয়ে দেশের ফেরার জন্য কাঁদছেন। তার অবস্থা সংকটাপন্ন।

সোমবার (২৮ অক্টোবর) শারীরিক অবস্থার অবনতি হলে তাকে নিউইয়র্কের ম্যানহাটনের স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) নেওয়া হয়। প্রায় তিন সপ্তাহ আগে ওই হাসপাতালে ভর্তি করা হয় খোকাকে।

যুক্তরাষ্ট্র বিএনপির একাধিক নেতা জানান, স্থানীয় নেতাকর্মীরা দফায় দফায় খোকাকে দেখতে হাসপাতালে গেলে তিনি কান্নাবিজড়িত কণ্ঠে দেশে ফেরার আকুতি জানান।

বিএনপির চেয়ারপারসনের মিডিয়া উইংয়ের একজন কর্মকর্তা বলেন, হাসপাতালে যাওয়ার আগে সাদেক হোসেন খোকা বিএনপির স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুকে আক্ষেপ করে বলেছেন, ‘জীবনবাজি রেখে মুক্তিযুদ্ধ করে দেশ স্বাধীন করেছি। দেশের মাটিতে বিদায় হবে কি-না আল্লাহ জানেন। আমার জন্য দোয়া করো।’

খোকার ছেলে বিএনপির বৈদেশিক বিষয়ক কমিটির সদস্য ইঞ্জিনিয়ার ইশরাক হোসেন বাবার জন্য দোয়া কামনা করে বলেছেন, ‘বাবার শারীরিক অবস্থা খুব ভালো নয়। আপনারা সবাই দোয়া করবেন।’

সূত্র জানায়, লাগাতার ওষুধ সেবনের কারণে খোকার মুখে ঘা হয়ে গেছে। তিনি খাবার খেতে পারছিলেন না বিধায় স্লোয়ান ক্যাটারিং ক্যানসার সেন্টারে ভর্তির পর গত ২৭ অক্টোবর তার ফুসফুসে একটি ছোট অস্ত্রোপচার করা হয়। এরপর তাকে চিকিৎসকের পর্যবেক্ষণে রাখা হয়েছে ওই হাসপাতালেই।

২০০২ সালের ২৫ এপ্রিল অবিভক্ত ঢাকা সিটি করপোরেশন নির্বাচনে মেয়র নির্বাচিত হন খোকা। ২৯ নভেম্বর ২০১১ সাল পর্যন্ত টানা ১০ বছর বিএনপি ও আওয়ামী লীগের শাসনামলে ঢাকা মহানগরের মেয়র ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৯
এইচএ/

আরও পড়ুন
** অসুস্থ খোকার উদ্দেশে মির্জা আব্বাসের আবেগময় খোলা চিঠি
** সাদেক হোসেন খোকা আইসিইউতে

মাগুরায় রাজমিস্ত্রিদের নিয়ে বসুন্ধরা সিমেন্টের কর্মশালা
লবণের গুজবে কান না দেওয়ার আহ্বান মেয়র নাছিরের
টিপু সুলতানের জন্ম-লেভ তলস্তয়ের প্রয়াণ
স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে ট্রাক মালিকদের ফের বৈঠক বুধবার
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী


সরকারকে বেকায়দায় ফেলতে কৃত্রিম সংকট তৈরির চেষ্টা!
মাস্টারকার্ডের পেমেন্ট সামিট ও গালা নাইট অনুষ্ঠিত
লন্ডনে বাংলাদেশ বইমেলার কেন্দ্রবিন্দু ‘বঙ্গবন্ধু কর্নার’
প্রাক-প্রাথমিকে পরীক্ষা নিলে ব্যবস্থা
ইউনেস্কো সংস্কৃতি মন্ত্রীদের ফোরামে বাংলাদেশ