ঢাকা, শনিবার, ২৪ শ্রাবণ ১৪২৭, ০৮ আগস্ট ২০২০, ১৭ জিলহজ ১৪৪১

আওয়ামী লীগ

আ’লীগের উপদেষ্টা হলেন জয়নাল হাজারী

বাংলানিউজ টিম | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৪৫ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
আ’লীগের উপদেষ্টা হলেন জয়নাল হাজারী

ঢাকা: ফেনীর সাবেক সংসদ সদস্য জয়নাল আবেদীন হাজারীকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে। 

বেশ ক’দিন বিষয়টি নিয়ে ধূম্রজাল থাকলেও সোমবার (২৮ অক্টোবর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত এ সংক্রান্ত চিঠি জয়নাল হাজারীর কাছে পাঠানো হয়।

গত ১৪ সেপ্টেম্বর অনুষ্ঠিত আওয়ামী লীগের কার্যনির্বাহী সংসদের সভায় জয়নাল হাজারীকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য করার কথা বলা হয়।

কিন্তু দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে বিষয়টি জানানো হয়নি।  

যদিও ২ অক্টোবর খবর ছড়ায়, জয়নাল হাজারীকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য করা হয়েছে। কিন্তু পরদিন বিষয়টি নিয়ে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরও ‘কিছু জানেন না’ বলে জানান।

তবে সোমবার ওবায়দুল কাদেরের স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, ‘সালাম নেবেন। আনন্দের সঙ্গে জানানো যাচ্ছে যে, বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা ২০১৬ সালের ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠিত আওয়ামী লীগের ২০তম জাতীয় কাউন্সিলে দেওয়া ক্ষমতাবলে আপনাকে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে মনোনয়ন দিয়েছেন। আশা করি আপনার শ্রম, মেধা ও প্রজ্ঞা দিয়ে সংগঠনের নতুন গতিবেগ সঞ্চারিত করতে সহায়তা করবে। আপনার সর্বাঙ্গীন মঙ্গল কামনা করি। ’

জয়নাল হাজারী ১৯৮৪ সাল থেকে ২০০৪ সাল পর্যন্ত প্রায় বিশ বছর ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ছিলেন। তিনি ১৯৮৬, ১৯৯১ এবং ১৯৯৬ সালে জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-২ আসন থেকে এমপি নির্বাচিত হন। ২০০১ সালে তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতা নিলে যৌথবাহিনীর অভিযানের মুখে ফেনী থেকে দেশান্তরী হন একসময়ের দাপুটে এ রাজনীতিক। আওয়ামী লীগ ক্ষমতায় এলে ২০০৯ সালে দেশে ফেরেন তিনি। যদিও একে একে সব মামলা থেকে অব্যাহতি পেয়েছেন, কিন্তু জয়নাল হাজারী ফিরে পাননি তার হারানো প্রভাব।  

একপর্যায়ে তিনি ফেনী ছেড়ে ২০১০ সালে ঢাকায় চলে আসেন। তারপর থেকে ঢাকায়ই থাকছেন জয়নাল হাজারী। মাঝেমধ্যে ফেসবুক লাইভে এসে নিজেকে সক্রিয় রাখা জয়নাল হাজারী ঢাকায় ‘হাজারিকা প্রতিদিন’ নামে একটি দৈনিক পত্রিকা সম্পাদনা করছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৩ ঘণ্টা, অক্টোবর ২৮, ২০১৯
এসকে/এমইউএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa