php glass

সরকার খালেদা জিয়ার জামিন আটকে দিয়েছে: ফখরুল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানাচ্ছেন মির্জা ফখরুল ইসলামসহ অন্যরা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার শারীরিক অবস্থা অত্যন্ত সংকটাপন্ন দাবি করে দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, তিনি যাতে জামিন পেয়ে বের হতে না পারেন সরকার সেই চেষ্টা করছে।

তিনি অভিযোগ করেন, সরকার পুরোপুরি তার (খালেদা জিয়া) জামিন আটকে দিয়েছে।

রোববার (২৭ অক্টোবর) দুপুরে জাতীয়তাবাদী যুবদলের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে শেরে বাংলা নগরে জিয়াউর রহমানের মাজারে শ্রদ্ধা জানানোর পর তিনি এসব কথা বলেন।

খালেদা জিয়ার মুক্তির বিষয়টি পুরোপুরি আদালতের উপর নির্ভর করছে। সরকারের পক্ষ থেকে এমনটা বলা হলেও ফখরুলের অভিযোগ সরকার পুরোপুরি খালেদা জিয়ার জামিন আটকে দিয়েছে। তিনি যাতে বের হতে না পারেন তারা সে চেষ্টা করছে।

তিনি বলেন, খালেদা জিয়ার শারীরিক অবস্থা শুধু খারাপই নয়, তার অবস্থা এখন অত্যন্ত সংকটাপন্ন। জামিনে মুক্তি পেলে চিকিৎসা কোথায় করাবেন সে সিদ্ধান্ত তিনিই নেবেন।

মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার জীবন আজ হুমকির সম্মুখীন। তিনি সুস্থ অবস্থায় কারাগারে যান। কিন্তু আজ তিনি বিছানা থেকে উঠতে পারছেন না। নিজের খাবার নিজে খেতে পারছেন না। হাঁটতে পারেন না। যে হাসপাতালে তিনি রয়েছেন সেখানে তাকে সঠিক চিকিৎসা দেওয়া হচ্ছে না।

যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকীর শুভেচ্ছা জানিয়ে ফখরুল বলেন, আজ যুবদলের ৪১ তম প্রতিষ্ঠাবার্ষিকী। জাতীয়তাবাদী যুবদল দেশপ্রেমিক সংগঠন। ভবিষ্যতে দেশের নেতৃত্ব দেওয়ার লক্ষ্যে যুবদলের প্রতিষ্ঠা করা হয়। তারা নানা ঘাত-প্রতিঘাত অতিক্রম করে বিএনপির জাতীয় স্থায়ী কমিটির নেতৃত্ব দিচ্ছেন। অনেকেই মন্ত্রী হয়ে দেশের সেবা করেছেন।

যুবদলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে জিয়ার মাজারে শ্রদ্ধা জানানোর সময় উপস্থিত ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, যুগ্ম-মহাসচিব ও যুবদলের সাবেক সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, যুবদল সভাপতি সাইফুল আলম নীবর, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, সিনিয়র সহ সভাপতি মোরতাজুল কবির বাদরু, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক নুরুল ইসলাম নয়ন, সাংগঠনিক সম্পাদক মামুন হাসান, মহানগর উত্তরের সভাপতি এস এম জাহাঙ্গীর প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৪০৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০১৯
এমএইচ/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি খালেদা জিয়া খালেদার রায়
বাংলানিউজ অফিসে পশ্চিমবঙ্গের ‘ঐহিক’ দলের সাহিত্য-বৈঠকি
শাবিপ্রবিতে হল খোলা রাখার দাবিতে মানববন্ধনে বাধা
খাগড়াছড়িতে আ’লীগের সম্মেলনে থাকবেন যারা
ভেলুয়ার দীঘির সৌন্দর্য ফিরিয়ে আনছে রেলওয়ে
কুড়িগ্রাম পৌর আওয়ামী লীগের সভাপতি নজরুল-সম্পাদক কাজিউল


জাতীয় বিচার বিভাগীয় সম্মেলন ৭ ডিসেম্বর
নির্মাণখাত পরিদর্শন করবে কলকারখানা পরিদর্শন অধিদপ্তর
মাদারীপুরে হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন
অন্তঃস্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি
২১ নভেম্বর শুরু বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো