php glass

বসছে ফেনী আ’লীগের সম্মেলন, যত জল্পনা সভাপতি পদে

সোলায়মান হাজারী ডালিম, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সম্মেলন মাঠ পরিদর্শন করছেন ফেনী ২ আসনের সাংসদ ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, ছবি: বাংলানিউজ

walton

ফেনী: বিপুল উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে শনিবার (২৬ অক্টোবর) বিকেলে ফেনী জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

বেশ কিছুদিন ধরে সম্মেলনটি ঘিরে নতুন নেতৃত্বের জল্পনা থাকলেও বৃহস্পতিবার (২৪ অক্টোবর) মনোনয়ন ফরম জমা দেওয়ার পর সাধারণ সম্পাদক পদে জেলার বর্তমান সাধারণ সম্পাদক ও ফেনী-২ আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী বহাল থাকার বিষয়টি নিশ্চিত হয়ে যায়।

সভাপতি পদে বর্তমান সভাপতি আবদুর রহমান ছাড়াও সিনিয়র সহ সভাপতি অ্যাডভোকেট আকরামুজ্জামান, সহ সভাপতি পিপি হাফেজ আহম্মদ ও জিপি প্রিয়রঞ্জন দত্ত প্রার্থী হলেও তা অনেকটা নিজাম হাজারীর পছন্দের উপরই নির্ভর করছে।

২০১২ সালের ২৬ ডিসেম্বর অনুষ্ঠিত সম্মেলনেও নিজাম হাজারী সাধারণ সম্পাদক হওয়ায় ‘তার সমর্থনেই’ আবদুর রহমান সভাপতি নির্বাচিত হয়েছিলেন। এছাড়া পুরো কমিটিতে প্রাধান্য ছিল নিজাম হাজারীর পছন্দ।

নেতাকর্মীরা জানান, ফেনীতে আওয়ামী লীগের কোনো সম্মেলন কিংবা আয়োজন দেখেননি অতীতে। এবারের সাজসজ্জায় তারা মুগ্ধ। বিশেষ করে পদ্মাসেতুর আদলে মঞ্চ তৈরি করায় অনুষ্ঠানে বাড়তি ভাবমূর্তি যোগ হয়েছে। এছাড়া সাজসজ্জা ও প্রচারাভিযানে বর্তমান সরকারের উন্নয়ন কার্যক্রম ফুটে উঠেছে।

এই নেতৃত্ব নির্বাচন পরিচালনা কমিটির সদস্য ও সদর উপজেলা আওয়ামী লীগের সদ্য সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট নুর হোসেন বাংলানিউজকে বলেন, সম্মেলনের জন্য ২৬৬ জনকে কাউন্সিলর নির্ধারণ করা হয়েছে। কেন্দ্রীয় নেতাদের তত্ত্বাবধানে অ্যাসেম্বলি হলের তিনটি বুথে ভোটগ্রহণ করা হবে। এজন্য ব্যালট পেপারসহ যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে।

সম্মেলন আহ্বায়ক কমিটির সদস্য সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শুসেন চন্দ্র শীল বাংলানিউজকে বলেন, সম্মেলনে নেতৃত্ব নিয়েই নেতাকর্মীদের আগ্রহ বেশি থাকে। সভাপতি পদে একাধিক প্রার্থী থাকলেও শেষ পর্যন্ত সমঝোতা হলে ভোটাভুটি নাও হতে পারে। তবে প্রার্থীরা নিজেদের মতো করে কাউন্সিলরদের সঙ্গে যোগাযোগ করছেন।

সম্মেলন আহ্বায়ক কমিটির অপর সদস্য পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নজরুল ইসলাম স্বপন মিয়াজী বাংলানিউজকে বলেন, সম্মেলনের যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে। নেতাকর্মীদের মাতিয়ে তুলতে জনপ্রিয় কন্ঠশিল্পী ও ব্র্যান্ড শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন করা হবে।

এদিকে, ফেনী থেকেই শুরু হচ্ছে জেলা পর্যায়ে ক্ষমতাসীন দলের সম্মেলন। এ উপলক্ষে শহরের প্রবেশপথ মহিপাল থেকে সম্মেলন স্থল পর্যন্ত নির্মাণ করা হয়েছে সারি সারি তোরণ। শহরজুড়ে করা হয়েছে বর্ণিল আলোকসজ্জা। পুরো শহরেই যেন আলো ঝলমলে পরিবেশ। একইসঙ্গে সম্মেলন স্থল সাজানো হয়েছে দৃষ্টিনন্দন সাজে। ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে পদ্মাসেতুর আদলে তৈরি করা হয়েছে বিশালাকৃতির মঞ্চ। অতিথিদের ছবি সংবলিত বিলবোর্ডে টাঙানো হয়েছে শহরজুড়ে।

‘উন্নয়নের মহাসড়কে এগিয়ে চলেছি দুর্বার, এখন সময় বাংলাদেশের মাথা উঁচু করে দাঁড়াবার’- স্লোগান সংবলিত ফেস্টুন লাগানো হয়েছে ট্রাংক রোডের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে থেকে সরকারি কলেজ গেট পর্যন্ত।

বিকেল ৩টায় দলীয় পতাকা, বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে সম্মেলন উদ্বোধন করবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। এরপর কোরআন তেলাওয়াত, গীতা পাঠ, শোক প্রস্তাব, সাধারণ সম্পাদকের প্রতিবেদন পেশ, অতিথিদের বক্তব্য এবং সর্বশেষ সভাপতির বক্তব্যের মধ্য দিয়ে প্রথম অধিবেশন শেষ হবে।

শেষে সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ের অ্যাসেম্বলি হলে কাউন্সিল অধিবেশন ও ভোটাভুটিতে নেতৃত্ব নির্ধারণ করা হবে।

মঞ্চ সাজসজ্জা উপ-কমিটির আহ্বায়ক জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ইফতেখার ইসলাম বাংলানিউজকে বলেন, পদ্মাসেতুর আদলে মঞ্চ সারাদেশের মধ্যে এটিই প্রথম। সম্মেলনের এই মঞ্চ তৈরি করায় নেতাকর্মীরাও দারুণ উৎফুল্ল। এছাড়া সম্মেলন মাঠে পাঁচ হাজারের বেশি বেলুন ওড়ানো হবে বলে তিনি জানান।

শৃঙ্খলা উপ-কমিটির সদস্য জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক আশ্রাফুল আলম গীটার বাংলানিউজকে বলেন, সম্মেলনের শৃঙ্খলা রক্ষার্থে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে সহায়তা করতে ২৩০ জন নেতাকর্মী কাজ করবেন। এছাড়া মঞ্চের বিশেষ নিরাপত্তায় স্বেচ্ছাসেবকরা কাজ করবেন।

আহবায়ক কমিটির সদস্য সচিব ও জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক একে শহীদ উল্লাহ খোন্দকার বাংলানিউজকে বলেন, শীর্ষ পদ নিয়ে আলাপ-আলোচনা চলছে। পদপ্রত্যাশীরা ঐকমত্যে পৌঁছতে না পারলে কাউন্সিলররা ভোটের মাধ্যমে নেতৃত্ব নির্বাচন করবেন।

বাংলাদেশ সময়: ১৪০৪ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৯
এসএইচডি/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি আওয়ামী লীগ ফেনী
‘বুলবুল’র তাণ্ডবে ৫০৫০৩ কৃষক ক্ষতিগ্রস্ত, দ্রুত পুনর্বাসন
মধুপুরে আড়াই লাখ টাকার হেরোইনসহ বিক্রেতা আটক
ট্রেন সংঘর্ষে হতাহতের ঘটনায় অর্থমন্ত্রীর শোক
তুর্ণার লোকোমোটিভ মাস্টার দায়ী: রেলমন্ত্রী 
৭০৩ যাত্রী নিয়ে সিলেট ছাড়ে উদয়ন


অস্ট্রেলিয়ার ক্রিকেটার সংগঠনের প্রেসিডেন্ট হলেন ওয়াটসন
রেল দুর্ঘটনা: সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ
কসবা ট্রেন দুর্ঘটনায় আহত যুবক ঢামেকে ভর্তি
তূর্ণা এক্সপ্রেসের চালক-গার্ডসহ তিনজন সাময়িক বরখাস্ত
শায়েস্তাগঞ্জে রেলপথ থেকে দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার