php glass

কুমিল্লায় আ’লীগের সম্মেলন কমিটিতে ‘‌‌মৃত ব্যক্তি’র নাম

ইমতিয়াজ আহমেদ জিতু, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আইয়ুব আলী

walton

কুমিল্লা: কুমিল্লা উত্তর জেলা আওয়ামী লীগের সম্মেলন প্রস্তুতি কমিটিতে এক মৃত ব্যক্তিকে সদস্য করা হয়েছে। গত ২০ অক্টোবর অনুমোদিত কমিটির সদস্য অধ্যক্ষ আইয়ুব আলী চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সভাপতি থাকা অবস্থায় গত ১৫ ফেব্রুয়ারি তিনি ইন্তেকাল করেন। মৃত ব্যক্তিকে কমিটিতে রাখায় সমালোচনার ঝড় বইছে সামাজিক যোগাযোগ মাধ্যমে।

দলীয় সূত্র জানায়, সারাদেশে চলমান শুদ্ধি অভিযানের অংশ হিসেবেই কেন্দ্রীয় আওয়ামী লীগের সঙ্গে কুমিল্লার উত্তরের নেতাদের গত ১৪ অক্টোবর রাজধানীর ধানমন্ডি আওয়ামী লীগ কার্যালয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। এ সভার সিদ্ধান্ত অনুযায়ী ২০ অক্টোবর রাতে ২৮ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি অনুমোদন করেন বাংলাদেশ আওয়ামী লীগের  সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। অনুমোদিত প্রস্তুতি কমিটির ২৬ নম্বর সদস্য করা হয় চান্দিনা উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি অধ্যক্ষ আইয়ুব আলীকে। তিনি গত আট মাস আগে ইন্তেকাল করেছেন।

প্রস্তুতি কমিটির সদস্য সচিব অধ্যক্ষ হুমায়ুন মাহমুদ বাংলানিউজকে বলেন, রোববার (২০ অক্টোবর) রাতে কমিটি হাতে পাওয়ার পর বিষয়টি নজরে এসেছে। একজন উপজেলা আওয়ামী লীগ সভাপতি ও জেলার সদস্যের মৃত্যুর পর যদি আওয়ামী লীগকে না জানানো হয়, তাহলে আওয়ামী লীগের দোষ কোথায়? আর এ কমিটি চূড়ান্ত করার আগে খসড়া আমাদের দেখানো হলে হয়তো এ অনাকাঙ্খিত ভুল হতো না। 

তিতাস ও মেঘনা উপজেলার কোনো সদস্য না থাকা প্রসঙ্গে তিনি বলেন, আমাদের কাছ থেকে খসড়া তালিকা নিয়ে করলেও হয়তো এ দুই উপজেলার কেউ না কেউ থাকতেন। আমরা সোমবার (২১ অক্টোবর) চেষ্টা করবো দলের সাধারণ সম্পাদকের সঙ্গে দেখা করে বিষয়টি সংশোধন করার।

জেলা আওয়ামী লীগ সভাপতি আব্দুল আওয়াল সরকার বর্তমানে অসুস্থ থাকায় তার বক্তব্য নেওয়া যায়নি।

তালিকা দেখতে ক্লিক করুন:

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, অক্টোবর ২১, ২০১৯
আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি আওয়ামী লীগ কুমিল্লা
পাবনায় ধর্ষণের পর হত্যার দায়ে ২ জনের ফাঁসি
বরিশালে দিনে দুপুরে বাসায় চুরি
আগুন নিয়ন্ত্রণের পর চলছে ডাম্পিং
আসছে ‘মিশন এক্সট্রিম’র প্রথম পোস্টার
কুষ্টিয়ায় পৃথক মামলায় একজনের ফাঁসি, তিনজনের যাবজ্জীবন


দেড় লাখ টাকা পর্যন্ত রেমিট্যান্সে কাগজপত্র ছাড়াই প্রণোদনা
সাক্ষী নিয়ে হাইকোর্টে ওসি মোয়াজ্জেমের আবেদন খারিজ
‘মাদকদ্রব্য অধিদপ্তরের ব্যবস্থাপনায় দুর্বলতা রয়েছে’
যবিপ্রবির ভর্তি পরীক্ষা বৃহস্পতিবার
দেশের ৩৫ ঊর্ধ্ব ১১.৪ শতাংশ মানুষ সিওপিডিতে আক্রান্ত