মধুর ক্যান্টিনে ছাত্রদলের ওপর মুক্তিযুদ্ধ মঞ্চের হামলা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মারধরের ছবিটি তুলেছেন শাকিল আহমেদ

walton

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে জাতীয়তাবাদী ছাত্রদলের নেতাকর্মীদের ওপর হামলা করেছে মুক্তিযুদ্ধের মঞ্চ ও ছাত্রলীগের নেতাকর্মীরা।

রোববার (২০ অক্টোবর) দুপুর সোয়া ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে হামলার এ ঘটনা ঘটে। এ ঘটনায় ছাত্রদলের আহত চারজনকে হাসাপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ফেসবুক আইডি হ্যাক ও ভুয়া আইডি দিয়ে অপপ্রচার চালানোর অভিযোগ এনে টিএসসিতে সংবাদ সম্মেলন করার পর ছাত্রদলের সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামল মধুর ক্যান্টিনে যান। যেখানে ছাত্রদলের সাধারণ সম্পাদকের ফেসবুক অ্যাকাউন্টের বায়োতে ‘৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার!’ এই স্লোগান লেখা আছে দাবি করে তার শাস্তির দাবিতে মুক্তিযুদ্ধ মঞ্চ সংবাদ সম্মেলন করে অবস্থান করছিল। পরে মঞ্চের সভাপতি ও কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের নেতৃত্বে তাদের মধুর ক্যান্টিনের ভেতরে এবং বাইরে মারধর করা হয়।

আহতদের হাসপাতালে নেওয়া হচ্ছেশনিবার (১৯ অক্টোবর) ছাত্রলীগের নেতারা ছাত্রদল সাধারণ সম্পাদককে ‘কুকুরের মতো’ পেটানোর হুমকি দিয়েছিলেন। যদিও সংবাদ সম্মেলনে শ্যামল বলেছেন, আমার কোনো ফেসবুক আইডি নেই। অথচ সামাজিক যোগাযোগ মাধ্যমে ১৬টি আইডি চালু রয়েছে। এর জন্য তিনি তেজগাঁও থানায় জিডি করেছেন উল্লেখ করে তার নামের অ্যাকাউন্টের কোনো লেখার দায়ভার তিনি নেবেন না বলে জানান।

বাংলাদেশ সময়: ১৪১৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০১৯
এসকেবি/জেডএস

ক্লিক করুন, আরো পড়ুন: ছাত্রলীগ ছাত্রদল
লকডাউনের মাঝেও মে মাসে সড়ক দুর্ঘটনায় নিহত ২৯২ জন
সিলেটে র‌্যাব’র ১২ সদস্যসহ আক্রান্ত আরো ৯১ জন
১১ পুলিশ সদস্যসহ বরিশালে আরো ৬৪ জনের করোনা শনাক্ত
রাজশাহী সিটিতে ৬ করোনা রোগী শনাক্ত
শ্রীমঙ্গল বিএমএ’র উদ্যোগে প্রধানমন্ত্রীর তহবিলে অনুদান


লিবিয়ার ঘটনায় কিশোরগঞ্জে ২ আসামির জবানবন্দি
বিকাশের ব্যবস্থাপনায় প্রধানমন্ত্রীর তহবিলে ৫০টি ভেন্টিলেটর
ঈশ্বরদীতে সেভেনআপ ভেবে কীটনাশক পানে দুই সহোদর বোনের মৃত্যু
খুলনায় করোনা সংক্রমণে রেকর্ড, একদিনে ৩৫ জন আক্রান্ত
বাংলালিংকের উদ্যোগে অনলাইনে 'স্টে-হোম-কনসার্ট'