php glass

প্রধানমন্ত্রীকে নিয়ে মিনুর বক্তব্যে বিক্ষোভ সমাবেশ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখছেন রাজশাহী জেলা আওয়ামী লীগ নেতারা। ছবি- বাংলানিউজ  

walton

রাজশাহী: সম্প্রতি ভারত-বাংলাদেশ স্বাক্ষরিত বিভিন্ন চুক্তি ঘিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে বিএনপি নেতা মিজানুর রহমান মিনুর আপত্তিকর বক্তব্যের প্রতিবাদে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে জেলা আওয়ামী লীগ। 

বুধবার (১৬ অক্টোবর) বিকেল সাড়ে ৫টার দিকে মহানগরীর লক্ষ্মীপুর মোড়ে এ কর্মসূচি পালন করা হয়।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আলফোর রহমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, সাংগঠনিক সম্পাদক একেএম আসাদুজ্জামান প্রমুখ। 

রাজশাহীর সাবেক মেয়রের তীব্র সমালোচনা করে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিশ্ব মানবতার মাতা। শান্তিকামী জনগণের আস্থার প্রতীক আখ্যা দিয়ে জাতিসংঘের মহাসচিব তাকে ভাষণ দেওয়ার আহ্বান জানান। সেই ভাষণ শুরুর আগে বিশ্বের সব নেতা দাঁড়িয়ে তাকে সম্মান জানান। আর বিএনপি নেতা মিজানুর রহমান মিনু তার সম্পর্কে কুরুচিকর ও ঔদ্ধত্যপূর্ণ বক্তব্য রাখেন। তার ধৃষ্টতা দেখে রাজশাহীবাসী অবাক হয়েছে। 

শান্তিপ্রিয় রাজশাহীকে বিএনপি নেতা মিনু অশান্ত করার অপচেষ্টায় লিপ্ত আছেন মন্তব্য করে সমাবেশে আরও বলা হয়, প্রধানমন্ত্রী সম্পর্কে এমন আপত্তিকর বক্তব্য দিতে তার বুকও কাঁপেনি। রাজশাহীবাসী বিএনপির সকল ষড়যন্ত্র প্রতিহত করবে। আগামীতে প্রধানমন্ত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ বক্তব্য দিলে এর পরিণতি ভয়াবহ হবে বলে সমাবেশ হুঁশিয়ারি উচ্চারণ করা হয়। 

সমাবেশে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- জেলা পরিষদের চেয়ারম্যান মোহাম্মদ আলী সরকার, জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক ফারুক হোসেন ডাবলু, ধর্ম বিষয়ক সম্পাদক মাওলানা সিরাত উদ্দিন শাহীন, উপ-দফতর সম্পাদক প্রভাষক শরিফুল ইসলাম প্রমুখ।

এর আগে লক্ষ্মীপুর মোড় থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা। 

গত ১২ অক্টোবর বিএনপির এক সমাবেশে প্রধানমন্ত্রীর সাম্প্রতিক ভারত সফর ও সে সময় স্বাক্ষরিত বিভিন্ন চুক্তি নিয়ে বক্তব্য রাখেন মিজানুর রহমান মিনু। পরবর্তীতে তার ওই বক্তব্যকে কুরুচিপূর্ণ দাবি করে ক্ষুব্ধ হয়ে ওঠে জেলা আওয়ামী লীগের নেতাকর্মীরা।    

বাংলাদেশ সময়: ২১০৮ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৯
এসএস/এইচজে 

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী
আ’লীগের সম্মেলনে ৫০ হাজার মানুষের খাবারের ব্যবস্থা
সার্ক প্রতিষ্ঠা, জন লেননের প্রয়াণ
স্ত্রীকে খুন করে সন্দ্বীপে পলাতক, গ্রেফতার স্বামী
টানা ৩৩ ম্যাচ অপরাজিত ‘অল রেডস’
রাজধানীতে গ্যাসপাইপ লিকেজের আগুনে ৪ শ্রমিক দগ্ধ


আসুন ভোট-ভাতের অধিকার প্রতিষ্ঠা করি: গণফোরাম
ডিজিটাল নিরাপত্তা এজেন্সি গঠন
বেস্ট ব্র্যান্ড অ্যাওয়ার্ড পেলো ‘বসুন্ধরা টিস্যু’
নওশাবার মামলা: আপিলে রাষ্ট্রপক্ষের আবেদনের শুনানি রোববার
ইরানি নৌবাহিনীর নতুন ড্রোন উন্মোচন