php glass

‘সরকার ভীত হয়ে বিএনপির নেতাকর্মীদের আটক করছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠান। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপি দেশের মানুষের স্বার্থরক্ষায় মাঠে নেমেছে। তাই ভীত হয়েই দলের ভাইস চেয়ারম্যান হাফিজ উদ্দিন আহমেদকে গ্রেফতার করেছে সরকার।

রোববার (১৩ অক্টোবর) দুপুরে প্রবারণা পূর্ণিমা উৎসব উপলক্ষে গুলশানে খন্দকার মোশাররফ হোসেন তার বাসভবনে বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করার সময় এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, দেশে বাকস্বাধীনতা নেই। যে কারণে হত্যা করা হয়েছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শিক্ষার্থী আবরার ফাহাদকে। যার প্রতিবাদে বিএনপি রাজনৈতিক কর্মসূচি দিয়েছে। তাতে ভীত হয়েই সরকার এখন দলের নেতাকর্মীদের আটক করছে।

‘শনিবার (১২ অক্টোবর) ফাহাদ হত্যার প্রতিবাদে বিএনপির সমাবেশ থেকে বহু নেতাকর্মীকে আটক করা হয়েছে। অন্যদিকে অসুস্থ থাকা দলের সিনিয়র নেতা হাফিজ উদ্দিন আহমেদ চিকিৎসা শেষে সিঙ্গাপুর থেকে দেশে ফেরার পর তাকে গ্রেফতার করা হয়েছে। আমি অবিলম্বে তার মুক্তি দাবি করছি।’

তিনি বলেন, এই সরকার ভারতের সঙ্গে যে চারটি চু্ক্তি করেছে তার সবগুলোই দেশের স্বার্থবিরোধী। এই চুক্তির ফলে ফেনী নদীর পানি ভারত নিয়ে যাবে, চট্টগ্রাম ও মংলা বন্দর ব্যবহার করবে, বিদেশ থেকে এলপিজি গ্যাস এনে তা ভারতকে দেওয়া হবে, সমুদ্রসীমায় রাডার স্থাপন করবে। সবগুলো চুক্তিই ভারতের স্বার্থে করা হয়েছে। সেজন্য আমরা এসব চুক্তি বাতিলের দাবি জানিয়েছি।

আমাদের প্রধানমন্ত্রী বাংলাদেশের স্বার্থে কিছুই আনতে পারেননি উল্লেখ করে ড. মোশাররফ বলেন, এসব বিষয় নিয়েই বুয়েটের মেধাবী ছাত্র আবরার ফাহাদ তার ফেসবুকে স্ট্যাটাস দেওয়ার কারণে তাকে হত্যা করা হয়েছে।

‘আবরার ফাহাদ যে স্ট্যাটাস দিয়েছেন, সেটি শুধু তার নিজের বক্তব্য নয়; সারা দেশের মানুষের মনের কথা,’ যোগ করেন তিনি।

প্রতিবছরই প্রবারণা পূর্ণিমা উৎসব উপলক্ষে বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া বৌদ্ধ সম্প্রদায়ের নেতাদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করতেন উল্লেখ করে তিনি বলেন, আমাদের নেত্রী কারাগারে আছেন। আমি আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে বৌদ্ধ সম্প্রদায়ের সবাইকে শুভেচ্ছা জানাচ্ছি।

কলেজ ও বিশ্ববিদ্যালয় বুদ্ধিস্ট স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের নেতৃত্বে শুভেচ্ছা বিনিময়ের সময় আরও উপস্থিত ছিলেন- ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) অধ্যাপক সুকোমল বড়ুয়া, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খৃস্টান কল্যাণফ্রন্টের নেতা গৌতম চক্রবর্তী, অধ্যাপক দিলীপ বড়ুয়া, সুশীল বড়ুয়া, বিপ্লব বড়ুয়া, জিকু বড়ুয়া ও বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৫৪৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এমএইচ/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি
অন্তঃস্বত্তা স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি
২১ নভেম্বর শুরু বাপা ফুডপ্রো ইন্টারন্যাশনাল এক্সপো
বাড়িতে মজুদ ৭ হাজার কেজি লবণ, আটক ৪ 
চালের দাম বেড়েছে মাগুরায়
প্রথম দুই সেশন স্পিনারদের জন্য গুরুত্বপূর্ণ: ভেট্টরি


যুক্তরাষ্ট্রের কমিউনিটি কলেজে আবেদনের শেষ সময় ২১ নভেম্বর
ধর্ষণ মামলা থেকে অব্যাহতি পেলেন জুলিয়ান অ্যাসাঞ্জ
খাসিয়াদের ভূমি সুরক্ষা দিতে হবে: খুশি কবীর
রাজধানী সুপার মার্কেটে ভয়াবহ আগুন, নিয়ন্ত্রণে ২২ ইউনিট
রাজাপুরে অজ্ঞাতপরিচয় নারীর মরদেহ উদ্ধার