কুষ্টিয়ার পুলিশ সুপারের অপসারণ দাবি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বিএনপির সংবাদ সম্মেলন। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: কুষ্টিয়ার পুলিশ সুপার (এসপি) তানভীর আরাফাতের ভূমিকা অত্যন্ত ন্যক্কারজনক উল্লেখ করে অবিলম্বে তার অপসারণ দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। 

রোববার (১৩ অক্টোবর) দুপুরে নয়াপল্টনের কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ দাবির কথা বলেন।

রিজভী বলেন, কুষ্টিয়ার এসপির কর্মকাণ্ডে মনে হয় যেন তিনি মাহবুব উল আলম হানিফ (আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক) সাহেবের নিজস্ব কর্মচারী, আইনের লোক নয়। বিএনপির কর্মসূচিকে বাধা দেওয়াই যেন তার একমাত্র কাজ। কুষ্টিয়ায় তিনি বিএনপির কোনো কর্মসূচি হতে দেন না।

‘বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র শহীদ আবরার ফাহাদের পরিবারকেও এই এসপি নানাভাবে হুমকি-ধামকি দিয়েছেন। তার নেতৃত্বেই ফাহাদের পরিবারের সদস্যদের ওপর আক্রমণ করা হয়েছে। বর্তমানে ফাহাদের পরিবার চরম নিরাপত্তাহীনতার মধ্যে দিনযাপন করছে। তিনি মাহবুব উল আলম হানিফ সাহেবের কথায় বিএনপির কেন্দ্রীয় নেতাকে ফাহাদের পরিবারের সঙ্গে দেখা করতে দিচ্ছেন না। এমনকি ফাহাদের পরিবারকে নানা কায়দায় জিম্মি করে রেখেছেন, নানা ভয়ভীতি প্রদর্শন করছেন এই এসপি।’

বিএনপির এই নেতা বলেন, আবরার ফাহাদের হত্যাকাণ্ড নিয়ে কেউ যাতে টু শব্দ না করতে পারে, সেজন্য হানিফ সাহেবের লাঠিয়াল বাহিনীতে পরিণত হয়েছেন কুষ্টিয়ার এসপি। ফাহাদের নির্মম হত্যাকাণ্ড ভুলিয়ে দেওয়ার জন্য যথাযথ ভূমিকা পালন করছেন তিনি। তার কারণে কুষ্টিয়া জেলায় এক ত্রাসের রাজত্ব কায়েম হয়েছে। এ দলদাস এসপিদের আস্কারাতে ক্ষমতাসীন দলের ক্যাডাররা সারাদেশজুড়ে নির্দয় খুন, জখম, দখল, ক্যাসিনো-জুয়াতে জড়িয়ে পড়েছে।

‘বিএনপি এ মুহূর্তেই কুষ্টিয়ার এসপির ন্যক্কারজনক কর্মকাণ্ডের তীব্র নিন্দা জানায় এবং কুষ্টিয়া থেকে তার অপসারণের জোর দাবি জানাচ্ছি,’ যোগ করেন রিজভী।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০১৯
এমএইচ/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন: বিএনপি রুহুল কবির রিজভী
Nagad
বুড়িগঙ্গায় ধাক্কা দেওয়া লঞ্চের সুপারভাইজার রিমান্ডে
পাটকল শ্রমিকনেতাদের গ্রেফতারের নিন্দা ও মুক্তি দাবি
ক্রীড়াবিদদের প্রণোদনা দেবে চট্টগ্রাম জেলা ক্রীড়া সংস্থা
লঞ্চডুবির ঘটনায় আইনি বিচার পাওয়ার বিষয়ে সচেষ্ট সরকার
বগুড়া-১, যশোর-৬ উপ-নির্বাচনে থাকছেন ৭৮ নির্বাহী হাকিম


বগুড়ায় ইজিবাইক ও মোটরসাইকেল চোরচক্রের ১১ সদস্য আটক
কোরবানির পশু পরিবহনে ট্রেন চালু করা হবে
রিজেন্টের প্রধান কার্যালয়, ২ হাসপাতাল সিলগালা
করোনা ভ্যাকসিন তৈরির মাঝপথেই বিজ্ঞানী গগনদীপের পদত্যাগ
ফের কড়া লকডাউন হতে পারে পশ্চিমবঙ্গে