php glass

‘ভারতের দাসত্ব বরণের জন্য দেশ স্বাধীন হয়নি’

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

খন্দকার মাহাবুব হোসেন, ফাইল ফটো

walton

ময়মনসিংহ: ভারতের দাসত্ব বরণ করার জন্য দেশ স্বাধীন করা হয়নি বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরামের কেন্দ্রীয় আহ্বায়ক খন্দকার মাহাবুব হোসেন।

তিনি বলেছেন, ভারত বাংলাদেশের বন্ধু। তবে তা কোনো ব্যক্তি বা দলের নয়। ভারতের সঙ্গে কী চুক্তি হয়েছে, তা অবিলম্বে দেশের মানুষের সামনে প্রকাশ করুন। না হলে ধরে নেব, মানুষ যা বলছে, তা-ই সত্য; ভারতের সঙ্গে দেশের স্বার্থবিরোধী চুক্তি হয়েছে।

শনিবার (১২ অক্টোবর) দুপুরে ময়মনসিংহ দক্ষিণ জেলা বিএনপি আয়োজিত ভারতের সঙ্গে অসমচুক্তি ও আববার ফাহাদ খুনের প্রতিবাদে বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিএনপি নেতা বলেন, বাংলাদেশের মানুষের পক্ষে, গণতন্ত্রের পক্ষে  ফেসবুকে একটি স্ট্যাটাস দেওয়ার জন্য আববার ফাহাদ খুন হয়েছে। এর দ্রুত বিচার দাবি করছি।

খন্দকার মাহবুব হোসেন বলেন, খালেদা জিয়া কোনো অঙ্গীকার করে জেল থেকে বের হবেন না। রাজপথে আন্দোলনের মাধ্যমে এ সরকারের পতন নিশ্চিত করে তাকে মুক্ত করা হবে। অবৈধ ক্ষমতা ধরে রাখার জন্য বিএনপি নেতাকর্মীদের নির্মম নির্যাতন করেছেন। অনেক ধৈর্য ধরেছি। আর না।

সভায় সভাপতিত্ব করেন জেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি অধ্যাপক একেএম শফিকুল ইসলাম। এ সময় দক্ষিণ জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবু ওয়াহাব আকন্দের সঞ্চালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপির ময়মনসিংহ বিভাগের সাংগাঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স ও সহ সাংগঠনিক সম্পাদক ওয়ারেস আলী মামুন।

সভা শুরুর আগে নির্মম হত্যার শিকার আবরার ফাহাদের স্মরণে এক মিনিট নীরবতা পালন করে দোয়া ও মোনাজাত করা হয়।

বাংলাদেশ সময়: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ১২, ২০১৯
এমএএএম/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: ময়মনসিংহ রাজনীতি
দেশে ফিরেছেন প্রধানমন্ত্রী
সরকারকে বেকায়দায় ফেলতে কৃত্রিম সংকট তৈরির চেষ্টা!
মাস্টারকার্ডের পেমেন্ট সামিট ও গালা নাইট অনুষ্ঠিত
লন্ডনে বাংলাদেশ বইমেলার কেন্দ্রবিন্দু ‘বঙ্গবন্ধু কর্নার’
প্রাক-প্রাথমিকে পরীক্ষা নিলে ব্যবস্থা


ইউনেস্কো সংস্কৃতি মন্ত্রীদের ফোরামে বাংলাদেশ
বেশি দামে লবণ বিক্রি: ২ ব্যবসায়ীর অর্থদণ্ড
ভূরুঙ্গামারীতে ৩৫ টাকার লবণ বিক্রি ৬০, ব্যবসায়ীকে জরিমানা
বরিশালে বাড়তি দামে লবণ বিক্রি, ৮ প্রতিষ্ঠানকে জরিমানা
প্রথমবার শীর্ষ শিকারি রাজ্জাক