ফাহাদ হত্যার প্রতিবাদে মুক্তিযোদ্ধা দলের বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

মিছিল শেষে পথসভায় নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: ভারতের সঙ্গে চুক্তি ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফাহাদকে হত্যার প্রতিবাদে এবং বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে রাজধানীতে বিক্ষোভ মিছিল করেছে জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দল ও মুক্তিযুদ্ধের প্রজন্ম।

শুক্রবার (১১ অক্টোবর) দুপুরে বিক্ষোভ মিছিলটি নয়াপল্টনস্থ বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নাইটিঙ্গেল মোড় ঘুরে আবার বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ের কাছে গিয়ে শেষ হয়।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীর নেতৃত্বে অনুষ্ঠিত মিছিলে আরও অংশ নেন- বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক লেফটেন্যান্ট কর্নেল (অব.) জয়নুল আবেদিন, মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক সাদেক আহমেদ খান, সহ-সভাপতি আবুল হোসেন, ইঞ্জিনিয়ার নজরুল ইসলাম, ইঞ্জিনিয়ার আব্দুল হালিম, মুক্তিযুদ্ধের প্রজন্মের আহ্বায়ক কালাম ফয়েজী, সদস্য সচিব রায়হান আল মাহমুদ রানা, যুগ্ম আহবায়ক মাজহারুল ইসলাম, মো. ইব্রাহিম হোসেন, তরিকুল ইসলাম প্রমুখ।

মিছিল শেষে আয়োজিত পথসভায় রুহুল কবির রিজভী বলেন, সরকারের আনুকূল্যে সন্ত্রাসীরা দেশব্যাপী দাপিয়ে বেড়াচ্ছে। ছাত্রলীগের সন্ত্রাসীদের দ্বারা বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদকে হত্যা আবারও প্রমাণ করেছে- দেশে বিন্দুমাত্র আইনের শাসন নেই। দেশবিরোধী চুক্তির প্রতিবাদকারী আবরার ফাহাদই হচ্ছে দেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব রক্ষার প্রথম শহীদ। আমি অবিলম্বে দেশবিরোধী সব চুক্তি বাতিল এবং আবরার ফাহাদকে নিষ্ঠুরভাবে হত্যার সঙ্গে জড়িতদের দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৫২৩ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৯
এমএইচ/এসএ

Nagad
মাস্কাট থেকে ফিরলেন ২৫৪ বাংলাদেশি
পর্যটকদের জন্য খুললো ভূ-স্বর্গ কাশ্মীর
রাঙামাটিতে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ২ শ্রমিকের মৃত্যু
ফ্যাসিবাদী গান গেয়ে বিতর্কিত জার্মান অধিনায়ক নয়্যার
করোনা: বগুড়ায় একদিনে সুস্থ ৫৯, শনাক্ত ৪৫


প্রতি বছর ঢলে ভাসছে মুহুরী-কহুয়া-সিলোনীয়া পাড়ের মানুষ
যমুনার পানি বিপৎসীমার ৭৭ সে.মি. উপরে
একজন রাষ্ট্রনায়কের বিদায়
কোরবানির হাট কাঁপাবে নাগরপুরের ‘খোকা বাবু’
সাহেদের তথ্য চেয়ে ২ সংস্থাকে দুদকের চিঠি