php glass

নিজ কার্যালয়ে ‘বন্দি সম্রাট’

শাওন সোলায়মান, স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

র‌্যাবের প্রহরায় কার্যালয়ে নেওয়া হয় সম্রাটকে

walton

ঢাকা: রাজধানীর কাকরাইলের ভূঁইয়া ম্যানশন। ঢাকা মহানগর যুবলীগের সদ্য বহিষ্কৃত সভাপতি ইসমাইল চৌধুরী সম্রাটের আড্ডাখানা, এটাই যুবলীগের কার্যালয়। অন্য সময়ের মতো রোববারও (৬ অক্টোবর) তিনি এলেন তার কার্যালয়ে। তবে সেই স্লোগান নেই, সেই রাজকীয় রিসিভশন নেই। এলেন নিরাপত্তা হেলমেট পরা র‌্যাবের হাতে আটক ভিন্ন এক সম্রাট।

রোববার (৬ অক্টোবর) দুপুর দেড়টায় ৭৫ কাকরাইলের কার্যালয়ে আসেন ইসমাইল চৌধুরী সম্রাট। তবে এবার আর তার সঙ্গে নেই দামি গাড়ি, নেই আশপাশের নেতাকর্মীরা। তিনি সড়কটিতে প্রতিবার এলেই যেভাবে স্লোগান শোনা যেত, তার বিপরীতে আজ ছিল নীরবতা। সরব শুধু র‌্যাব ও গণমাধ্যমকর্মীরা। নিজ কার্যালয়ে ভিন্ন পরিবেশে, সভাপতি নয় আসামির পরিচয়ে প্রবেশ করতে হলো এক সময়ের প্রতাপশালী যুবলীগ নেতা সম্রাটকে। 

ভূঁইয়া ম্যানশনের ঠিক উল্টো দিকে বিপাশা হোটেলের এক কর্মচারী পরিচয় প্রকাশ না করে বাংলানিউজকে বলেন, অন্য সময় এখানে নেতাকর্মীরা ভিড় করে থাকতেন। সম্রাট স্যার এলেই সবাই স্লোগান দিতেন। কিছুদিন আগ পর্যন্তও নেতাকর্মীরা কার্যালয়ের আশপাশে থাকতো। তবে সেই হৈ হুল্লোড় আর নেই। 

অভিযান চলাকালে ভবনটির সামনে দিয়ে যাওয়ার সময় এক পথচারী বলছিলেন, হায়রে ক্ষমতা! হাতকড়া পরে আজ নিজের কার্যালয়েই যেতে হচ্ছে তাকে। 

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, অক্টোবর ০৬, ২০১৯
এসএইচএস/এএ

আমলাতান্ত্রিক জটিলতা কমছে: ভূমিমন্ত্রী
৭ দফা দাবিতে আগরতলায় গণডেপুটেশন
খুলনায় কর মেলার শেষ দিনে ৮ কোটি ৭০ লাখ টাকা আদায়
মান্দায় বাসচাপায় ভ্যান চালকের মৃত্যু
চাঁদা না দেওয়ায় রাজস্থলীতে ৩ জনকে পিটিয়ে জখম


বিয়ে করেছেন শিহাব-মম, গোপন ছিল চার বছর 
সন্দ্বীপে হাত-পা বেঁধে যুবক ‘খুন’
৫৭০ কোটি টাকা আয়কর আদায় চট্টগ্রামের মেলায়
নেদারল্যান্ডের নাইটহুড খেতাব পেলেন ফজলে হাসান আবেদ
পাকিস্তান থেকে উড়ে এলো ৮২ টন পেঁয়াজ