php glass

‘অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে কাজ করেছেন এরশাদ’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন জাপা চেয়ারম্যান জিএম কাদের, ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: অসাম্প্রদায়িক রাষ্ট্র বিনির্মাণে পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সবসময় কাজ করেছেন বলে জানিয়েছেন জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের।

শনিবার (০৫ অক্টোবর) সন্ধ্যায় ঢাকেশ্বরী জাতীয় মন্দিরে শারদীয় দুর্গাপূজা পরিদর্শন শেষে হিন্দু সম্প্রদায়ের বিশিষ্টজনদের সঙ্গে শুভেচ্ছা বিনিময়কালে তিনি এ কথা বলেন।

জাপা চেয়ারম্যান বলেন, আমাদের নেতা প্রয়াত পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ গণতন্ত্রের ধরাবাহিকতা রক্ষা এবং গণতন্ত্রকে প্রাতিষ্ঠানিক রূপ দিতে কাজ করেছেন। তিনি শুভ জন্মাষ্টমীর দিনকে সরকারি ছুটি ঘোষণা করেছিলেন। সংখ্যালঘু সম্প্রদায়ের সন্তানরা যেন চাকরি করতে পারে, সে ব্যবস্থা করেছেন।

‘প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমরা মহাজোট গঠন করে নির্বাচন করেছি। প্রধানমন্ত্রীর নেতৃত্বে দেশের আইনশৃঙ্খলার উন্নয়ন হয়েছে। তাই প্রতিবছরের মতো এবারও উৎসবমুখর পরিবেশে সারাদেশে দুর্গাপূজা উদযাপন হচ্ছে। অনেক বেশি পূজামণ্ডপ, বেশি প্রতিমা, অনেক আনন্দঘন পরিবেশ বিরাজ করছে এবারের দুর্গাপূজা ঘিরে।

জিএম কাদের বলেন, বাংলাদেশে হাজার বছরের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য রয়েছে। আমরা সবাই সম্প্রীতির এই ধারা বজায় রাখবো। কোনো ধর্মই অন্য ধর্মের সঙ্গে বৈরী আচরণ সমর্থন করে না।

পূজা উদযাপন পরিষদের সভাপতি মিলন কান্তি দত্তের সভাপতিত্বে অনুষ্ঠিত শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে আরও বক্তৃতা করেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য কাজী ফিরোজ রশীদ, জিয়া উদ্দিন আহমেদ বাবলু ও সৈয়দ আবু হোসেন বাবলা।

বাংলাদেশ সময়: ১৫৪৪ ঘণ্টা, অক্টোবর ০৫, ২০১৯
এসএমএকে/টিএ

ক্লিক করুন, আরো পড়ুন: এরশাদ জাতীয় পার্টি
অস্ট্রেলিয়ার ক্রিকেটার সংগঠনের প্রেসিডেন্ট হলেন ওয়াটসন
রেল দুর্ঘটনা: সংশ্লিষ্টদের সতর্ক হওয়ার নির্দেশ
কসবা ট্রেন দুর্ঘটনায় আহত যুবক ঢামেকে ভর্তি
তূর্ণা এক্সেপ্রেসের চালক-গার্ডসহ তিনজন সাময়িক বরখাস্ত
শায়েস্তাগঞ্জে রেলপথ থেকে দ্বিখণ্ডিত মরদেহ উদ্ধার


নাইক্ষ্যংছড়িতে ‘বন্দুকযুদ্ধ’, ২ বিজিবি সদস্য গুলিবিদ্ধ
ট্রেন দুর্ঘটনা: দুই দিনের মধ্যে পূর্বাঞ্চলের প্রতিবেদন
বিনা কর্তনে ছাড়পত্র পেল আসিফের ‘গহীনের গান’
কসবায় আহতদের উদ্ধারে হেলিকপ্টার ব্যবহারের দাবি
মোরালেসকে রাজনৈতিক আশ্রয় দেবে মেক্সিকো