php glass

সাজাপ্রাপ্ত ব্যক্তির সঙ্গে সরকারের সমঝোতা হতে পারে না

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

বক্তব্য রাখছেন নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী/ছবি: বাংলানিউজ

walton

দিনাজপুর: আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, খালেদা জিয়ার জামিন আবেদনের রাজনৈতিক প্রপাগাণ্ডা ছড়ানো হচ্ছে। কোনো অপরাধী বা সাজাপ্রাপ্ত ব্যক্তির সঙ্গে এ সরকারের সমঝোতা হতে পারে না। তাহলে দেশের আইনের শাসন বিঘ্নিত হবে। আমরা কোনো অপরাধীর সঙ্গে আপস করতে রাজী না।

শনিবার (৫ অক্টোবর) দুপুরে দিনাজপুরের বিরল উপজেলার মোহনা মঙ্গলপুর উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত চারতলা ভিতবিশিষ্ট স্কুলভবন ও তিনতলা ভার্টিক্যাল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন শেষে এক সমাবেশে এ কথা বলেন তিনি।

অপরাধীকে সাজা ভোগ করতে হবে মন্তব্য করে প্রতিমন্ত্রী বলেন, সেটি আইনগত বিষয়। এ ব্যাপারে সরকার কোনো হস্তক্ষেপ করবে না। দেশের ৪৮ বছরের ইতিহাসে এতিমের টাকা আত্মসাতের মামলা কোথাও হয়নি। একমাত্র খালেদা জিয়াই সেটি করেছেন।

বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি আব্দুল হামিদ শাহ’র সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন বিরল উপজেলা চেয়ারম্যান একেএম মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) এবিএম রওশন কবীর, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী জাহেদুল করিম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি এম আব্দুল লতিফ, পৌর মেয়র সবুজার সিদ্দিকী সাগর প্রমুখ। 

খালেদা জিয়া একজন সাবেক প্রধানমন্ত্রী, যিনি এতিমের টাকা আত্মসাতের মামলায় জেলখানায়- এমনটা মন্তব্য করে নৌপরিবহন মন্ত্রী বলেন, মন্দির, মসজিদ ও এতিমের টাকা আত্মসাতের কোনো ক্ষমা নেই। সেখানে প্রমাণীত হয়েছে খালেদা জিয়া আত্মসাতের চেষ্টা করেছেন এবং প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেওয়ার পরও সেটি করেছেন। এটি আরও বেশি অপরাধ, এ অপরাধীদের সঙ্গে সরকারের কোনো সমঝোতা হতে পারে না এবং অপরাধীদের সঙ্গে আমাদের কোনো আপস নাই। 

পরে দুপুরে তিনি মঙ্গলপুর সিনিয়র আলিম মাদ্রাসার চারতলা ভিত্তিপ্রস্তর স্থাপন কাজের উদ্বোধন ও সমাবেশে বক্তব্য রাখেন তিনি। 

বিকেলে প্রধান অতিথি খালিদ মাহমুদ চৌধুরী উপজেলায় শারদীয় দুর্গাপূজার বিভিন্ন মন্ডপ পরিদর্শন করেন।  

বাংলাদেশ সময়: ২১২৪ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯
এসএইচ 

স্থানীয় সরকার পর্যায়ের কাজে সম্পৃক্ত হতে চান প্রতিবন্ধীরা
নিউ সিটিজেনশিপ অ্যামেন্ডমেন্ট বিলের প্রতিবাদে বিক্ষোভ
ফ্রান্স প্রবাসীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান
খুলনায় আ’লীগের তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ
সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা


লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪
‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড
‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব
মিরপুরে ছুরিকাঘাতে ২ শিক্ষার্থী আহত