php glass

আ’লীগের পায়ের নিচে মাটি নেই: খন্দকার মাহবুব

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

প্রতীকী অবস্থান কর্মসূচিতে বক্তব্য রাখছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন। ছবি: বাংলানিউজ

walton

ঢাকা: আওয়ামী লীগ সরকারের পায়ের নিচে মাটি নেই বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট খন্দকার মাহবুব হোসেন।

শুক্রবার (৪ অক্টোবর) সকাল ১১টায় জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও চিকিৎসার দাবিতে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত প্রতীকী অবস্থান কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

খন্দকার মাহবুব হোসেন বলেন, আর এক মুহূর্তও আওয়ামী লীগের ক্ষমতায় থাকার অধিকার নাই। কারণ আওয়ামী লীগ সাংবিধানিকভাবে ক্ষমতায় আসে নাই। অবৈধভাবে ক্ষমতায় এসেছে। অবিলম্বে এ সরকারকে পদত্যাগ করতে হবে। নতুবা আপনাদের পতন অবশ্যম্ভাবী।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কথা উল্লেখ করে তিনি বলেন, ওবায়দুল কাদের বলেছেন প্রধানমন্ত্রীর কাছে নাকি সব অপরাধীদের তালিকা আছে। এ তালিকা রেখে লাভ নেই। আমরা দেখতে চাই কারা কারা অপরাধী। তাদের কেনো আটক করা হচ্ছে না? তাদের গ্রেফতার করে অবিলম্বে  বিচারের কাঠগড়ায় দেওয়া হোক।

প্রধানমন্ত্রীকে উদ্দেশ্যে করে খন্দকার মাহবুব বলেন, আপনি ভালো ভালো কথা বলে চমক সৃষ্টি করেন। এখন আর সেই চমক সৃষ্টির দিন নেই। আমরা অনেক দেখেছি, শুনেছি আপনার চমক। সবাইকে সঙ্গে নিয়ে আমরা মাঠে নামবো। আমাদের ধৈর্যচ্যুত হয়ে গেছে। এখনো সময় আছে আপনি অবিলম্বে পদত্যাগ করুন এবং নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিন।   

সরকারকে হুঁশিয়ারি উচ্চারণ করে তিনি বলেন, এ জনসভা থেকে আল্লাহর নামে শপথ নিয়ে বলছি, আমরা খালেদা জিয়ার মুক্তির বিষয়ে কারো করুণা ভিক্ষা করবো না। সাংবিধানিকভাবেই যদি খালেদা জিয়ার বিচার হয় তাহলে হাইকোর্টের অস্তিত্ব থাকবে। না হলে হাইকোর্টের অস্তিত্ব থাকবে কিনা সেই বিষয়ে আমরা সন্দিহান।

তিনি আরও বলেন, বর্তমান সরকারকে ভয় করার কিছু নেই। আওয়ামী লীগের পায়ের নিচে মাটি নেই। আওয়ামী লীগের অবস্থা এখন এমন পর্যায়ে এসেছে যে কোনো মুহূর্তে একটা ধাক্কা দিলেই তাদের পতন হয়ে যেতে পারে।  

প্রতীকী অবস্থান কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির যুগ্ম-মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ প্রমুখ।

অবস্থান কর্মসূচিতে সভাপতিত্ব করেন নাগরিক অধিকার আন্দোলন ফোরামের সহ-সভাপতি রফিক। সঞ্চালনা করেন সাধারণ সম্পাদক এম. জাহাঙ্গীর আলম। 

এ সময় আরও উপস্থিত ছিলেন ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সহ-সভাপতি মুক্তিযোদ্ধা ফরিদ উদ্দিন, জাতীয়তাবাদী তাঁতী দলের যুগ্ম-আহ্বায়ক ডক্টর কাজী মনিরুজ্জামান মনির, বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিলের সভাপতি এম এ হালিম প্রমুখ। 

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, অক্টোবর ০৪, ২০১৯ 
আরকেআর/আরআইএস/

ক্লিক করুন, আরো পড়ুন: রাজনীতি আওয়ামী লীগ বিএনপি
খুলনায় আ’লীগের তৃণমূল নেতাকর্মীদের প্রযুক্তির প্রশিক্ষণ
সিলেটে লবণ বিক্রেতাকে জরিমানা
লবণের কৃত্রিম সংকট সৃষ্টির চেষ্টা, হবিগঞ্জে আটক ৪
‘খালেদা জিয়াকে চিকিৎসার অধিকার থেকে বঞ্চিত করছে সরকার’
আবাসন খাতে সর্বোচ্চ করদাতা র‌্যাংগস প্রপার্টিজ লিমিটেড


‌সিলেটের বাজারে লব‌ণ সংকটের গুজব
মিরপুরে ছুরিকাঘাতে ২ শিক্ষার্থী আহত
লিবিয়ায় বিমান হামলায় এক বাংলাদেশি নিহত, আহত ১৫
৬০ বিঘা জমির আম গাছ কাটার ঘটনায় গ্রেফতার এক
গোলাপি বলে বাড়তি সুবিধা দেখছেন মিরাজ