php glass

রংপুর-৩ আসনে ভোট: জাপার ৬ সদস্যের মনিটরিং সেল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জাতীয় পার্টি

walton

ঢাকা: রংপুর-৩ আসনের উপ-নির্বাচনে নির্বাচন পরিস্থিতি মনিটরিং এবং সার্বক্ষণিকভাবে যোগাযোগ রক্ষার জন্য কেন্দ্রীয়ভাবে ৬ সদস্যের একটি মনিটরিং সেল গঠন করেছে জাতীয় পার্টি (জাপা)। 

বৃহস্পতিবার (৩ অক্টোবর) জাতীয় পার্টির চেয়ারম্যানের প্রেস অ্যান্ড পলিটিক্যাল সেক্রেটারি এবং পার্টির প্রেসিডিয়াম সদস্য সুনীল শুভরায় স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, নির্বাচন পরিস্থিতি মনিটরিং এবং সার্বক্ষণিকভাবে যোগাযোগ রক্ষার জন্য পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের এ সেল গঠন করেছেন। এ সেল জাতীয় পার্টির প্রার্থী রাহগির আল মাহি সাদ এরশাদের সব নির্বাচনী যোগাযোগ, বিশেষ করে নির্বাচন কমিশন (ইসি) এবং পুলিশ প্রশাসনের সঙ্গে প্রয়োজনীয় যোগাযোগ রক্ষা করবে।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারীর নেতৃত্বে এ মনিটরিং সেলের অপর পাঁচ সদস্যরা হলেন- প্রেসিডিয়াম সদস্য অ্যাডভোকেট রেজাউল ইসলাম ভূঁইয়া, ভাইস চেয়ারম্যান অধ্যাপক ইকবাল হোসেন রাজু, আহসান আদেলুর রহমান, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্মদ রাজু এবং মনিরুল ইসলাম মিলন।

আগামী ৪ অক্টোবর থেকে নির্বাচনের ফল ঘোষণা পর্যন্ত এ টিম জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানীর কার্যালয়ে অবস্থান করবে এবং সার্বক্ষণিকভাবে যোগাযোগ রক্ষা করবে।

সাবেক সামরিক শাসক এইচএম এরশাদ গত ১৪ জুলাই চিকৎসাধীন অবস্থায় রাজধানীর সম্মিলিত সামরিক হাসপাতালে মার যান। এ অবস্থায় সংসদ সচিবালয়ের সচিব (রুটিন দায়িত্ব) আ. ই. ম গোলাম কিবরিয়া মঙ্গলবার (১৬ জুলাই) আসনটি শূন্য হওয়ার গেজেট প্রকাশ করেন। এরপর গত ১ সেপ্টেম্বর (রোববার) আসনটিতে ভোটগ্রহণের জন্য তফসিল ঘোষণা করে ইসি।

রংপুর-৩ আসনটি সদর উপজেলা এবং ১ থেকে ৮ নম্বর ছাড়া রংপুর সিটি করপোরেশনের ৯ থেকে ৩৩ নম্বর ওয়ার্ড নিয়ে গঠিত। মোট ভোটার সংখ্যা ৪ লাখ ৪২ হাজার ৭২ জন। এদের মধ্যে পুরুষ ভোটার ২ লাখ ২১ হাজার ৩১০ জন ও নারী ভোটার ২ লাখ ২০ হাজার ৭৬২ জন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৯
এসএমএকে/ওএইচ/

ক্লিক করুন, আরো পড়ুন: উপ-নির্বাচন রংপুর
আসামি ধরতে গিয়ে হামলায় ৩ পুলিশ জখম
আড়িয়াল বিলে বিমানবন্দরের সম্ভাবনা বহু দূরে চলে গেছে 
রাস্তায় আন্দোলন করে খালেদা জিয়াকে মুক্ত করা যাবে না
বাংলাদেশে বিনিয়োগের পরিবেশ এখন ভালো: গণপূর্তমন্ত্রী
মুক্তি পেল দণ্ডিত ১২১ শিশু


বড় ভাইকে গলা কেটে হত্যা, সৎভাই আটক
উন্মোচিত হলো নুমাইর আতিফ চৌধুরীর ‘বাবু বাংলাদেশ’
চুরির দায়ে বেনাপোল কাস্টমস হাউজের ৫ সদস্য বরখাস্ত 
বিএনপি জাতীয়তাবাদী শক্তির প্লাটফর্ম: গয়েশ্বর
রাজধানীতে র‍্যাবের অভিযানে আটক ২