php glass

১৩ বছর পর কিশোরগঞ্জ উপজেলা আ’লীগের কাউন্সিল মঙ্গলবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

কিশোরগঞ্জ উপজেলা আ’লীগের কাউন্সিলের প্রার্থীরা।

walton

নীলফামারী: দীর্ঘ ১৩ বছর পর নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল মঙ্গলবার (১ অক্টোবর) অনুষ্ঠিত হবে।

তবে, শীর্ষ পদ নিয়ে জ্যৈষ্ঠ্য ও নবীন নেতাদের জোড় লবিং চলছে তৃণমূল কাউন্সিলারদের সঙ্গে। এবারের কাউন্সিলে সভাপতি ও সাধারণ সম্পাদক পদ দু’টি নিয়ে ইতোমধ্যে নেতারা মেরুকরণ শুরু করেছেন।

কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের বর্তমান সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা পরিষদের চেয়ারম্যান জাকির বাবুল এবারে সভাপতি পদে প্রার্থিতার ঘোষণা দিয়েছেন। যাতে তিনি তার প্রত্যাশিত পদটিতে নিরংকুশ সংখ্যাগড়িষ্ঠতা সমর্থন পান। এলক্ষ্যে কাউন্সিলারদের সঙ্গে জোর লবিং শুরু করেছেন। তবে, তিনি কোনো প্যানেল দেবেন না বলে জানিয়েছেন।

এদিকে বর্তমান ভারপ্রাপ্ত সভাপতি মো. এছরারুল ইসলাম সভাপতি পদটি ছাড়তে নারাজ। তিনিও সভাপতি পদে একজন প্রার্থী। তার সরব তৎপরতা চোখে পড়ার মতো। কাউন্সিলারদের বাড়ি বাড়ি ঘুরছেন।

তিনি জানান, তার পদটি ছাড়া কোনো প্যানেল দেবেন না। উপজেলা যুবলীগের আহ্বায়ক ও কিশোরগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ্ আবুল কালাম বারী পাইলট শীর্ষ সাধারণ সম্পাদক পদে মাঠ চষে বেড়াচ্ছেন।

উপজেলা যুবলীগের আহ্বায়ককে মূল দলের সাধারণ সম্পাদক হিসেবে বিজয়ী করতে ইউনিয়ন যুবলীগের নেতাকর্মীরাও নির্ঘুম রাত কাউন্সিলরদের বাড়ি বাড়ি ঘুরছেন। উপজেলা পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছিলেন শাহ্ মো. আবুল কালাম বারী পাইলট। দলীয় মনোনয়ন না পাওয়ায় তিনি স্বতন্ত্রপ্রার্থী হিসেবে ভোট করে উপজেলা চেয়ারম্যান হিসেবে নির্বাচিত হন। আওয়ামীলীগ মনোনীত জাকির হোসেন বাবুলকে বিপুল ভোটের ব্যবধানে তিনি পরাজিত করেন। পাইলট তার জয়ের ধারা এক্ষেত্রেও অব্যাহত রাখতে চান। তিনি তার তরফ থেকে প্যানেল দেবেন। এ প্যানেলে বাহাগিলি ইউনিয়নের সভাপতি মো. এমদাদুল হক সভাপতি পদের প্রার্থী হওয়ার ইঙ্গিত পাওয়া গেছে। এ বলয়ের আরেক নেতা উপজেলা আওয়ামী লীগের সাংগাঠনিক সম্পাদক রফিকুল ইসলাম সাজু এবারের কাউন্সিলে সাধারণ সম্পাদক পদে প্রার্থী হবেন বলে তিনি জানিয়েছেন। প্যানেল ছাড়া সাধারণ সম্পাদক পদে উপজেলা আওয়ামী লীগের সহ সাংগাঠনিক সম্পাদক ও বাহাগিলি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান শাহ্ দুলু, উপজেলা যুবলীগের সাবেক সভাপতি ফনিভুষণ মজুমদার, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি পতিরাম চন্দ্র, উপজেলা আওয়ামীলীগ নেতা আবু আলম, নিতাই ইউনিয়নের আওয়ামীলীগ কর্মী মশিয়ার রহমানের সাধারণ সম্পাদক পদে প্রার্থী হওয়ার গুঞ্জন শোনা গেছে।

এদিকে ঢাকায় অবস্থানরত অ্যাডভোকেট আমিরুল ইসলাম আমীর সভাপতি পদে প্রার্থী হবেন বলে জানা গেছে।

এর আগে ২০০৫ সালের ১৯ অক্টোবর গঠিত হয়েছিল আওয়ামী লীগের উপজেলা কমিটি।

উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. এছরারুল হক জানান, এবারে ৭০ সদস্য বিশিষ্ট দ্বি-বার্ষিক কমিটি গঠন করা হবে। এতে ৩৮টি সম্পাদকীয় পদ থাকবে। এবারে ৩৪০ জন কাউন্সিলার তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারবেন।

বাংলাদেশ সময়: ১১১৪ ঘণ্টা, অক্টোবর ০১, ২০১৯
এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: আওয়ামী লীগ নীলফামারী
৮ হাজার ইয়াবাসহ দুইজন গ্রেফতার
শাজাহান খানের বক্তব্যে সরকার বিপদে পরবে না: কাদের
লঙ্কানদের হারিয়ে সৌম্য-শান্তদের স্বর্ণ জয়
গ্রামীণ জনগোষ্ঠীর ডিজিটাল সেবায় জিপি-সৃজনী-ফেরাটম গ্রুপ
কমলগঞ্জে ট্রেনে কাটা পড়ে যুবকের মৃত্যু


রাজস্থান রাজপরিবারের আপত্তির মুখে ‘পানিপথ’
জঙ্গিবাদ প্রতিরোধে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে: স্পিকার
ধনী পরিবারের সন্তানরা কেন হিযবুতের টার্গেট?
‘অজয় রায় ছিলেন মুক্তচিন্তার জগতের উজ্জ্বল নক্ষত্র’
তিন দিন পর মুক্ত হলো লক্ষ্মীপেঁচা