php glass

রাজশাহীতে সমাবেশ হবেই: মিনু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আয়োজিত সভা। ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: রাজশাহীর ঐতিহাসিক মাদ্রাসা ময়দানে আগামী ২৯ সেপ্টেম্বর বিএনপির বিভাগীয় সমাবেশ। তবে এখন পর্যন্ত সমাবেশ করার অনুমতি মেলেনি। অনুমতি দেওয়া নিয়ে নানান টালবাহানা শুরু হয়েছে। কিন্তু যত বাধাই আসুক, তা উপেক্ষা করে মাদ্রাসা ময়দানেই বিভাগীয় সমাবেশ অনুষ্ঠিত বলে জানিয়েছেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা মিজানুর রহমান মিনু।

বিভাগীয় সমাবেশ সফল করতে বৃহস্পতিবার (২৬ সেপ্টেম্বর) দুপুরে রাজশাহীর মালোপাড়ায় থাকা দলীয় কার্যালয়ে প্রস্তুতিমূলক সভার আয়োজন করে মহানগর বিএনপি। ওই সভায় প্রধান অতিথির বক্তব্য রাখতে গিয়ে বিএনপির সিনিয়র নেতা মিজানুর রহমান মিনু এসব কথা বলেন।

মিজানুর রহমান মিনু বলেন, ২৯ সেপ্টেম্বরের সমাবেশ বেগম খালেদা জিয়ার মুক্তির সমাবেশ, দেশবাসীর মুক্তির সমাবেশ ও গণতন্ত্র পুনরুদ্ধারের সমাবেশ। তাই এই সমাবেশ অত্যন্ত গুরুত্বপূর্ণ। কারণ বেগম খালেদা জিয়ার মুক্তি আর গণতান্ত্রিক উপায়ে করা সম্ভব নয়। দেড় বছর ধরে বিএনপি অনেক ধৈর্য্য ধারণ করেছে। গণতান্ত্রিক উপায়ে বেগম জিয়ার মুক্তির আন্দোলন করেছে।

‘কিন্তু আর নয়। রাজশাহী বিভাগীয় সমাবেশ থেকেই বেগম জিয়ার মুক্তির আন্দোলন গড়ে তোলা হবে। বেগম জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত নেতাকর্মীরা ঘরে ফিরবে না।’

বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু বলেন, এই অবৈধ সরকার দেশটাকে ক্যাসিনোর রাজ্যে পরিণত করেছে। যুবলীগ ও আওয়ামী লীগের নেতারা ক্যাসিনো ব্যবসা করলেও ঘৃন্য রাজনীতির কারণে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যানকে জড়ানো হচ্ছে।

‘সরকারের এমপি, মন্ত্রী থেকে শুরু করে তৃণমূলের নেতাকর্মীরা দেশটাকে জুয়ার আসরে পরিণত করেছে। দুর্নীতিতে ভরে দিয়েছে। পুলিশ এসব টাকা লোক দেখানোর জন্য উদ্ধার করছে। ক্যাসিনোর সম্পূর্ণ টাকা দেশের বাইরে পাচার করা হয়েছে।’

দুলু বলেন, আইনের মাধ্যমে খালেদা জিয়াকে মুক্ত করা সম্ভব নয়। তাই আন্দোলন-সংগ্রামের মাধ্যমে তাকে মুক্ত করতে হবে। আগামী ২৯ সেপ্টেম্বরের সমাবেশ থেকে সেই কর্মসূচিই দেওয়া হবে।

রাজশাহী মহানগর বিএনপির সভাপতি মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুলের সভাপতিত্বে আয়োজিত সভায় উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় সদস্য ও রাজশাহী জেলা আহ্বায়ক আবু সাঈদ, জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক সাইফুল ইসলাম মার্শাল, বিএনপির কেন্দ্রীয় কমিটির সদস্য সহিদুন্নাহার কাজী হেনা ও মহানগর মুক্তিযোদ্ধা দলের সভাপতি নজরুল ইসলাম খোকা প্রমুখ।

বাংলাদেশ সময়: ২১০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৯
এসএস/এসএ

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী
হানাদারদের রুখতে বোমা ফেলা হয় হার্ডিঞ্জ ব্রিজে
চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস


সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক
রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর
বিয়ে করেছেন চলচ্চিত্র অভিনেত্রী মিতু