php glass

কে কোন দলের অভিযানে তা দেখা হচ্ছে না: হাছান মাহমুদ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। ছবি: বাংলানিউজ

walton

রাজশাহী: তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, কে কোন দলের বা মতের তা না দেখে প্রধানমন্ত্রী মাদক, অনিয়ম ও দুর্নীতির বিরুদ্ধে অভিযান চালানোর নির্দেশ দিয়েছেন। সেখানে যাদের সংশ্লিষ্টার তথ্য আছে, তদন্ত সাপেক্ষে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। 

মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে রাজশাহী সার্কিট হাউজে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

হাছান মাহমুদ বলেন, বিএনপি যখন ক্ষমতায় ছিল তখন দলের শীর্ষ পর্যায় থেকেই অনিয়ম-দুর্নীতি করা হয়েছে। হাওয়া ভবন তৈরি করে প্রত্যেক ব্যবসায় ১০ পার্সেন্ট কমিশন নেওয়া হতো। দুর্নীতির দায়ে তারেক রহমানের ১০ বছরের সাজা হয়েছে। তার বিরুদ্ধে এফবিআই এসে সাক্ষ্য দিয়ে গেছে। আরাফাত রহমান কোকোর দুর্নীতি সিঙ্গাপুরে উদঘাটিত হয়েছে। দুর্নীতি করে পাচার করা ২০ কোটি টাকা দেশে ফেরত নিয়ে আসা হয়েছে এবং এই ক্যাসিনো সংস্কৃতি বিএনপির আমলেই শুরু করা হয়েছে। সাদেক হোসেন খোকা, মির্জা আব্বাস ও মোসাদ্দেক আলী ফালুরা ক্ষমতার শীর্ষ পর্যায়ে থেকে এগুলোর সঙ্গে যুক্ত ছিল।

তথ্যমন্ত্রী বলেন, জি কে শামীম ক্যাসিনো থেকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানকে প্রতিমাসে এক কোটি টাকা দিতেন। ক্যাসিনো কালচার শুরু করা বিএনপি নেতারাও মাসোহারা পেতেন।

তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ঘটনা অনভিপ্রেত। হামলার ঘটনার জন্য ছাত্রদলের অভ্যন্তরীণ বিরোধ দায়ী কিনা সেটিও খতিয়ে দেখা প্রয়োজন।

রাজশাহী পৌঁছানোর পর সার্কিট হাউজে তিনি বিশ্রাম নেন। এরপর দুপুরে আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্ব রাজশাহী শিল্পকলা একাডেমিতে গৌরবের অভিযাত্রায় ৭০ বছর ‘তারুণ্যের ভাবনায় আওয়ামী লীগ’ শীর্ষক কর্মশালায় যোগ দেন তথ্যমন্ত্রী।

বাংলাদেশ সময়: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এসএস/এএটি

ক্লিক করুন, আরো পড়ুন: রাজশাহী আওয়ামী লীগ
‘অজয় রায় আমাদের জন্য লাইট হাউস’
বিপিএলের পারিশ্রমিক নিয়ে মুখ খুললেন মুশফিক
উল্লাপাড়ায় ট্রাকচাপায় স্কুলছাত্রের মৃত্যু
মাদককে দেশ ছাড়া করবো: আইজিপি
চট্টগ্রামের এক মামলায় শামসুজ্জামান দুদুর জামিন


জাতীয় দলে ভালো খেলতে ‘স্বাধীনতা’ প্রয়োজন: ইমরুল
বিটিসিএলের সব স্কুলের প্রাথমিক শাখা হবে ডিজিটাল
আমদানি-রপ্তানির মাধ্যমে অর্থ পাচার হয় ৮০ শতাংশ
‘ফেনী নদী থেকে পানি তুললে বাংলাদেশ অংশে ক্ষতি হবে না’
‘অ্যাভেঞ্জার্স: এন্ডগেম’র চেয়েও জনপ্রিয় ‘কবির সিং’!