php glass

রাতেই তছনছ বিএনপির সমাবেশ মঞ্চ

নাসির উদ্দিন, সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম

সিলেটের রেজিস্ট্রারি মাঠে বিএনপির সমাবেশ মঞ্চ ভেঙে দেওয়া হয়েছে। ছবি: বাংলানিউজ

walton

সিলেট: অনুমতি মেলেনি। তবু সিলেটের রেজিস্ট্রারি মাঠে সমাবেশ করতে অনড় বিএনপি। এর মধ্যে রাতেই তছনছ করে দেওয়া হলো দলটির সমাবেশ আয়োজনের জন্য সাজানো মঞ্চ।

সোমবার (২৩ সেপ্টেম্বর) দিনগত গভীর রাতে সমাবেশস্থলের মঞ্চ ভেঙে খুলে নেওয়া হয় ব্যানার-ফেস্টুন। সমাবেশস্থলের প্রধান ফটকে সাজানো তোরণে লাগানো ব্যানারও খুলে নেওয়া হয়।

প্রত্যক্ষদর্শীরা বাংলানিউজকে বলেন, পুলিশের উপস্থিতিতে কিছু লোক মঞ্চের প্যান্ডেল, ব্যানার, তোরণে সাঁটানো ব্যানার খুলে নিয়ে গেছে। ভেঙে দিয়েছে সমাবেশ মঞ্চ।

এ বিষয়ে পুলিশের কারও বক্তব্য পাওয়া যায়নি। রাতে সাজানো হয়েছিল বিএনপির সমাবেশ মঞ্চ। ছবি: বাংলানিউজতবে রাত সোয়া ২টার দিকে সিলেট জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বাংলানিউজকে বলেন, সমাবেশ করতে দেবে না বলে পুলিশ মঞ্চ ভেঙে নিয়েছে। এরপরও আমরা আশাবাদী সমাবেশ করতে দিতে পুলিশ নমনীয় হবে। এ বিষয়ে মঙ্গলবার (২৪ সেপ্টেম্বর) সকালে পুলিশের তরফ থেকে একটি পজিটিভ কিছু আশা করছি।

পুলিশের কাছে সমাবেশের অনুমতি চেয়ে বিএনপি চিঠি দিলেও রাত ৯টার দিকে একটি খবর ছড়ায়, সিলেটে বিএনপির সমাবেশে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে। উদ্ভূত পরিস্থিতিতে রাতেই জেলা ও মহানগর বিএনপির শীর্ষ নেতাদের নিয়ে বৈঠক করেন দলের ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেনের নেতৃত্বে আসা কেন্দ্রীয় নেতারা।

বৈঠক শেষে সোমবার রাতেই বিএনপির পক্ষ থেকে এক সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়। এতে রেজিস্ট্রারি মাঠে বিভাগীয় সমাবেশ করার বিষয় নিশ্চিত করে কর্মসূচি সফল করার জন্য দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানানো হয়।মঞ্চ ভেঙে দেওয়ার পর সমাবেশস্থলের চিত্র। ছবি: বাংলানিউজসিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, সাধারণ সম্পাদক আলী আহমদ, মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইন ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অ্যাডভোকেট শামীম সিদ্দিকী ওই সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, রেজিস্ট্রারি মাঠে বিএনপির বিভাগীয় সমাবেশ নিয়ে বিভ্রান্ত হওয়ার অবকাশ নেই। পূর্বঘোষিত সমাবেশ যথাসময়ে যথাস্থানে অনুষ্ঠিত হবে।

সমাবেশ সফল করতে সরকারের কাছ থেকে প্রত্যাশিত সহযোগিতার আশাও সংবাদ বিজ্ঞপ্তিতে প্রকাশ করা হয়।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে মহানগর পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার (মিডিয়া) জেদান আল মুছা বাংলানিউজকে বলেন, বিএনপি নেতারা অনুমতি চেয়ে চিঠি দিয়েছিলেন। কিন্তু তাদের রেজিস্ট্রারি মাঠসহ নগরীর উন্মুক্ত কোনো স্থানে সমাবেশ করার অনুমতি দেওয়া হয়নি। তবে ঘরোয়াভাবে সমাবেশ করতে আপত্তি নেই বলেও তাদের জানানো হয়েছে।সমাবেশস্থলের প্রধান ফটকে সাজানো তোরণে লাগানো ব্যানারও খুলে নেওয়া হয়েছে। ছবি: বাংলানিউজকোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. সেলিম মিয়া বাংলানিউজকে বলেন, অনুমতি না থাকায় রেজিস্ট্রারি মাঠে বিএনপিকে সমাবেশ করতে দেওয়া হবে না। 

দুর্নীতি মামলায় কারাবন্দি বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি এবং ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমানের বিরুদ্ধে দায়ের করা মামলা ও ‘ফরমায়েশি রায়’ বাতিলের দাবিতে এ সমাবেশের আয়োজন করেছে জেলা ও মহানগর বিএনপি।

এতে প্রধান অতিথি ‍হিসেবে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর উপস্থিত থাকার কথা রয়েছে। তার সঙ্গে থাকবেন কেন্দ্রীয় নেতারাও।

বাংলাদেশ সময়: ০৪০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৯
এনইউ/এইচএ/

** সিলেটে বিএনপির সমাবেশ যথাসময়ে হবে: ডা. জাহিদ

চলচ্চিত্রকার আমজাদ হোসেনকে হারানোর এক বছর
বুদ্ধিজীবী স্মৃতিসৌধে রাষ্ট্রপতি-প্রধানমন্ত্রীর শ্রদ্ধা
খুলনায় পাটকল শ্রমিকদের অনশন স্থগিত
১৪ ডিসেম্বর সিরাজগঞ্জ মুক্ত দিবস
সাভারে বিদেশি পিস্তলসহ ইউপি সদস্য আটক


রামুতে প্রজন্ম’৯৫ বৃত্তি পরীক্ষার ফল প্রকাশ
১৪ ডিসেম্বর হানাদার মুক্ত হয় জয়পুরহাট
বগুড়ার ধুনট হানাদার মুক্ত দিবস ১৪ ডিসেম্বর
বিয়ে করেছেন চলচ্চিত্র অভিনেত্রী মিতু
বাঙালিকে মেধাশূন্য করতেই বুদ্ধিজীবী হত্যা